'দলে থেকে কাজ করতে পারছি না', সমাজবাদী পার্টি ছাড়লেন ৩ বারের সাংসদ, যোগ দিতে পারেন কংগ্রেসে

People's Reporter: উত্তরপ্রদেশের কংগ্রেসের প্রধান অজয় রাইয়ের উপস্থিতিতে লখনউতে আগামী ৬ নভেম্বর কংগ্রেসের হাত ধরতে পারেন বলে সূত্রে জানা গিয়েছে।
রবি প্রকাশ বর্মা
রবি প্রকাশ বর্মাছবি সংগৃহীত

দল ছাড়লেন সমাজবাদী পার্টির বর্ষীয়ান নেতা রবি প্রকাশ বর্মা। দলে থেকে কাজ করতে পারছেন না বলে শুক্রবার দলের সুপ্রিমো অখিলেশ যাদবকে চিঠি লিখে জানিয়েছেন তিনবারের সপা সাংসদ বর্মা। সূত্রের খবর, আসন্ন ২০২৪ লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে তিনি কংগ্রেসে যোগ দিতে চলেছেন।

এদিন অখিলেশের দীর্ঘদিনের রাজনৈতিক সঙ্গী রবি প্রকাশ বর্মা তাকে চিঠি লিখে জানিয়েছেন, “খেরি শহরের আঞ্চলিক রাজনীতিতে দলের মধ্যে অভ্যন্তরীন বিবাদের জেরে দলে থেকে কাজ করা সম্ভব হচ্ছে না। তাই দলের প্রাথমিক সদস্যপদ থেকে আমি পদত্যাগ করছি।” উত্তরপ্রদেশের কংগ্রেসের প্রধান অজয় রাইয়ের উপস্থিতিতে লখনউতে আগামী ৬ নভেম্বর কংগ্রেসের হাত ধরতে পারেন বলে সূত্রে জানা গিয়েছে।

অনগ্রসর শ্রেণীর বিশিষ্ট নেতা হিসেবে পরিচিত বর্মা সপা’র টিকিটে উত্তরপ্রদেশের খেরা কেন্দ্র থেকে ১৯৯৮, ১৯৯৯ এবং ২০০৪ সালের লোকসভা নির্বাচনে জয় লাভ করেছিলেন। পরবর্তীতে তিনি সমাজবাদী পার্টির হয়ে রাজ্যসভা সাংসদও নির্বাচিত হন। এমনকি দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবেও সমাজবাদী পার্টিতে নিজের দায়িত্ব পালন করেছেন বর্মা।

কংগ্রেসে যোগদানের বিষয়টি নিজে মুখে মেনে নিয়ে এক সর্বভারতীয় সংবাদসংস্থাকে সপা’র প্রাক্তন জাতীয় সাধারণ সম্পাদক বর্মা জানিয়েছেন, “কংগ্রেসে আমি ‘যোগ’ দিচ্ছি না। বরং বলা ভালো, এটা আমার ঘরে ফেরা।” প্রসঙ্গত, তাঁর প্রয়াত বাবা বাল গোবিন্দ বর্মা খেরি থেকে কংগ্রেসের হয়ে ১৯৬২, ১৯৬৭, ১৯৭২ এবং ১৯৮০ সালের লোকসভা নির্বাচনে জয়ী হন। বাবার মৃত্যুর পর রবি বর্মার মা ঊষা বর্মাও ১৯৮৪ ও ১৯৮৯ সালের নির্বাচনে খেরি কেন্দ্রের কংগ্রেস সাংসদ নির্বাচিত হন।

রবি প্রকাশ বর্মা
প্রতিদিন গড়ে ৫.৬ কোটি টাকা দান! দেশের সবচেয়ে ‘দয়ালু’ শিল্পপতি HCL প্রতিষ্ঠাতা শিব নাদার, দ্বিতীয় কে?
রবি প্রকাশ বর্মা
Electoral Bonds: শেষ ৬ আর্থিক বছরে নির্বাচনী বন্ডের ৫৭ শতাংশ টাকা বিজেপির তহবিলে, অনেক পেছনে কংগ্রেস

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in