Jammu & Kashmir: উপত্যকায় সেনা-জঙ্গি গুলির লড়াই, নিহত ৩ সেনা আধিকারিক ও ১ পুলিশ কর্তা

People's Reporter: ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তানের লস্কর-ই-তৈবা ঘনিষ্ঠ নিষিদ্ধ জঙ্গি গোষ্ঠী The Resistance Front (TRF)। ডিজিপি দিলবাগ সিং এবং সেনা কর্তারা শোক জ্ঞাপন করেছেন।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গির গুলির লড়াইয়ে নিহত হলেন সেনাবাহিনীর তিন আধিকারিক ও জম্মু-কাশ্মীরের এক পুলিশ কর্তা। ঘটনার দায় স্বীকার করেছে পাকিস্তানের লস্কর-ই-তৈবা ঘনিষ্ঠ নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী The Resistance Front (TRF)।

ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের কোকোরেনাগ এলাকায়। ১৩ সেপ্টেম্বর অনন্তনাগ জেলায় সেনাবাহিনী ও জঙ্গিদের ব্যাপক গুলির লড়াই হয়। সেই যুদ্ধেই আহত হন ওই চার আধিকারিক। সেনাবাহিনী সূত্রে খবর, চিকিৎসা চলাকালীনই তাঁদের মৃত্যু হয়। মূলত প্রচুর রক্তক্ষরণের কারণেই মৃত্যু হয়েছে। কর্নেল মনপ্রীত সিং, মেজর আশীস ধোনাক, জম্মু ও কাশ্মীর পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট হুমায়ুন মুজামিল এবং এক সেনা জওয়ান শহিদ হয়েছেন। আরও এক জওয়ানের খোঁজ মিলছে না বলে জানানো হয়েছে সেনাবাহিনীর তরফ থেকে।

ডিজিপি দিলবাগ সিং এবং সেনা কর্তারা এই ঘটনায় শোক জ্ঞাপন করেছেন। পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন তাঁরা। তাঁদের দাবি, ঘটনাটি খুবই দুঃখজনক। পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী এর সাথে জড়িত রয়েছে। অপরাধীদের দ্রুত শাস্তি হবে।

তাঁরা আরও দাবি করেছেন, প্রাথমিক অনুমান এই নিষিদ্ধ গোষ্ঠীর সদস্যরাই গত ৪ আগস্ট কুড়িগ্রাম জেলার বনাঞ্চলে হামলা চালিয়ে তিন সেনা জ‌ওয়ানকে হত্যা করেছিল। এই রেজিস্টেন্ড ফ্রন্ট হচ্ছে পাকিস্তান ভিত্তিক লস্কর-ই-তৈবার ছায়া গোষ্ঠী।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় গুলির লড়াই শুরু হয়। রাতে তা প্রত্যাহার করা হয়। পরের দিন সকালে অর্থাৎ বুধবার ফের অভিযানে নামে সেনাবাহিনী। সেখানেই আহত হন সেনা কর্তারা।

ছবি - প্রতীকী
ভোটের মুখে ৫০ হাজার কোটির প্রকল্প উদ্বোধনে মধ্যপ্রদেশ ও ছত্তিশগড় সফরে প্রধানমন্ত্রী
ছবি - প্রতীকী
Odisha: দাবি পূরণ না হওয়ায় ধর্মঘটে শামিল লক্ষাধিক শিক্ষক - বন্ধ থাকল ৫৬ হাজার সরকারি স্কুল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in