Bihar : ঝড়-বৃষ্টি, বজ্রপাতে মৃত ১৭ জন! ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা নীতিশ কুমারের

ঝড়ের তাণ্ডবে বিভিন্ন এলাকায় একাধিক গাছ ভেঙে পড়েছে। প্রাণহানিরও ঘটনা ঘটেছে। নীতীশ কুমারের ট্যুইট করে জানিয়েছেন, ঝড়বৃষ্টি ও বজ্রাঘাতের ফলে একাধিক জেলায় মোট ১৭ জন প্রাণ হারিয়েছেন।
Bihar : ঝড়-বৃষ্টি, বজ্রপাতে মৃত ১৭ জন! ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা নীতিশ কুমারের
নীতিশ কুমারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিহারে ঝড়বৃষ্টি ও বজ্রাঘাতে প্রাণ হারালেন ১৭ জন। ট্যুইট করে শোক প্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। পাশাপাশি তিনি ৪ লক্ষ টাকা করে আর্থিক ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

১৯ জুন বিহারের বিভিন্ন জেলায় ব্যাপক ঝড়বৃষ্টি হয়। যার জেরে ভাগলপুর, বৈশালী, কটিহার ও মুঙ্গের সহ একাধিক জেলায় জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। ঝড়ের তাণ্ডবে বিভিন্ন এলাকায় একাধিক গাছ ভেঙে পড়েছে। প্রাণহানিরও ঘটনা ঘটেছে। নীতীশ কুমারের ট্যুইট থেকে জানা যায় ঝড়বৃষ্টি ও বজ্রাঘাতের ফলে একাধিক জেলা থেকে মোট ১৭ জন প্রাণ হারিয়েছেন।

মুখ্যমন্ত্রী ট্যুইটারে লেখেন, “আঁধি তথা বজ্রপাতে ভাগলপুরে ৬ জন, বৈশালীতে ৩ জন, খগড়িয়াতে ২ জন, কটিহারে ১ জন, সহরসাতে ১ জন, মধেপুরাতে ১ জন, বাঁকায় ২ জন এবং মুঙ্গেরে ১ জন ব্যক্তির মৃত্যু অত্যন্ত দুঃখ জনক। স্বজনহারাদের পরিবারের জন্য সমবেদনা জানাই। মৃতদের পরিবারগুলিকে ৪ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে”।

উল্লেখ্য, চলতি বছরের মে মাসেই বিহারে ঝড়, বজ্রপাতে প্রায় ৩০ জন প্রাণ হারিয়েছিলেন। সেই সময়ও বিহার সরকার ক্ষতিপূরণ দিয়েছিল। যেসব বাড়িগুলি ভেঙে দিয়েছিল সেগুলি মেরামতের আশ্বাসও দিয়েছিল। সেই সময় পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নেওয়ায় খারপ প্রায় ১১ টি বিমানের পথ ঘুরিয়ে দেওয়া হয়।

নীতিশ কুমার
শেষ দু'দিনে আসাম ও মেঘালয়ে বন্যায় মৃত ৩১, ক্ষতিগ্রস্ত প্রায় ১৯ লক্ষ মানুষ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in