সেনা প্রবেশিকায় দুর্নীতি ! উচ্চপদস্থ আধিকারিক সহ ১৭ জনের বিরুদ্ধে CBI এর অভিযোগ

গোটা প্রক্রিয়ায় কিংপিন হলেন লেফটেন্যান্ট কর্নেল ভগবান
সেনা প্রবেশিকায় দুর্নীতি ! উচ্চপদস্থ আধিকারিক সহ ১৭ জনের বিরুদ্ধে CBI এর অভিযোগ
ফাইল ছবি

১৬ মার্চ, নয়া দিল্লি- এবার দুর্নীতির খোঁজ মিলল সেনা প্রবেশিকাতেও! অভিযুক্ত উচ্চপদস্থ আধিকারিক-সহ ১৭ জন ভারতীয় সেনা। তাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাঁরা দুর্নীতি ও অপরাধমূলক ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত। এই তালিকায় আছেন ৫ জন কর্নেল এবং দুইজন মেজরও। পাশাপাশি অভিযোগ দায়ের করা হয়েছে ছয়জন অসামরিক ব্যক্তির বিরুদ্ধেও।

জানা গিয়েছে, বিভিন্ন সার্ভিস সিলেকশন বোর্ড সেন্টারে এই নিয়োগ দুর্নীতি চলছে। গোটা প্রক্রিয়ায় কিংপিন হলেন লেফটেন্যান্ট কর্নেল ভগবান। তাঁরা বেআইনিভাবে সেনায় নিয়োগ করছেন বলে অভিযোগ। ভিজিলেন্স শাখার অফিসার বিগ্রেডিয়ার পুরোহিত প্রথম অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতেই সিবিআই মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে। তার প্রেক্ষিতে সোমবার দিল্লি, পঞ্জাব, উত্তরপ্রদেশ, অসম, অন্ধ্রপ্রদেশের ১৩ শহরে প্রায় ৩০টি স্থানে তল্লাশি চালায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

সেনা প্রবেশিকায় দুর্নীতি ! উচ্চপদস্থ আধিকারিক সহ ১৭ জনের বিরুদ্ধে CBI এর অভিযোগ
WB Election 21: বিভিন্ন কেন্দ্রের প্রার্থী ঘিরে অসন্তোষ, বিজেপি দফতরে দফায় দফায় বিক্ষোভ

পুরোহিত জানান, তিনি খবর পেয়েছেন দিল্লির সেনা হাসপাতালে যে প্রার্থীরা পরীক্ষা পাস করতে পারেননি, একটা ভালো অঙ্কের টাকা ঘুষ নিয়ে তাঁদের শারীরিক পরীক্ষায় পাশ করিয়ে দেওয়া হচ্ছে। অভিযুক্তদের পরিবারের লোকেরাও এইসব দুর্নীতির সঙ্গে যুক্ত বলে খবর। সেনা সূত্রে জানা গিয়েছে, যথেষ্ট অভিযোগ থাকার দরুন তারা সিবিআইকে এই মামলার তদন্ত চালানোর দায়িত্ব দিয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in