পুঁজিপতিদের ট্যাক্স ছাড় ১.৪৫ লাখ কোটি - প্রবীণদের রেলে ছাড়ের ১৫০০ কোটি নেই মোদী সরকারের! - রাহুল

‘বিজ্ঞাপনের খরচ – ৯১১ কোটি, নতুন বিমান – ৮,৪০০ কোটি, পুঁজিপতি বন্ধুদের ট্যাক্স ছাড় – বছরে ১,৪৫,০০০ টাকা, কিন্তু সরকারের কাছে প্রবীণ নাগরিকদের রেল টিকিটে ছাড় দেবার জন্য ১,৫০০ কোটি টাকা নেই’ - রাহুল
পুঁজিপতিদের ট্যাক্স ছাড় ১.৪৫ লাখ কোটি - প্রবীণদের রেলে ছাড়ের ১৫০০ কোটি নেই মোদী সরকারের! - রাহুল
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

‘বন্ধুদের জন্য প্রয়োজনে আকাশের তারা এনে দেব, কিন্তু সাধারণ মানুষকে প্রতিটি টাকার জন্য কষ্টের মুখে ফেলব’। শুক্রবার এক ট্যুইট বার্তায় কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে উদ্দেশ্য করে এমনই ট্যুইট করেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। প্রসঙ্গত, গতকালই সংসদে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, গত তিন বছরে বিজেপি সরকার বিজ্ঞাপনের জন্য ৯১১.১৭ কোটি টাকা খরচ করেছে।

এদিনের ট্যুইটে কংগ্রেস সাংসদ লিখেছেন, ‘বিজ্ঞাপনের খরচ – ৯১১ কোটি, নতুন বিমান – ৮,৪০০ কোটি, পুঁজিপতি বন্ধুদের ট্যাক্স ছাড় – বছরে ১,৪৫,০০০ টাকা, কিন্তু সরকারের কাছে প্রবীণ নাগরিকদের রেল টিকিটে ছাড় দেবার জন্য ১,৫০০ কোটি টাকা নেই।’ এরপরেই বন্ধুদের জন্য প্রয়োজনে আকাশের তারা আনার প্রসঙ্গ উল্লেখ করে রাহুল গান্ধী।

বৃহস্পতিবার রাজ্যসভায় কংগ্রেস সাংসদ দিগ্বিজয় সিং-এর এক প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর জানিয়েছেন, ওয়েব পোর্টাল, সংবাদপত্র এবং টেলিভিশন চ্যানেলে ২০১৯-২০ আর্থিক বর্ষ থেকে ২০২২ সালের জুন মাস পর্যন্ত দেওয়া সরকারী বিজ্ঞাপনের জন্য ব্যয় হয়েছে ৯১১.১৭ কোটি টাকা। ২০১৯-২০ সালে সংবাদপত্রে বিজ্ঞাপন বাবদ মোট ২৯৫.০৫ কোটি টাকা খরচ করেছে মোদী সরকার।

ওই বছর মোট ৫,৩২৬টি সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়েছিল কেন্দ্র। ২০২০-২১ সালে খরচ করা হয়েছে ১৯৭.৪৯ কোটি টাকা। এই বছর ৫,২১০ টি সংবাদপত্রে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল। চলতি বছরের জুন মাস পর্যন্ত ১,৫২৯ টি সংবাদপত্রে বিজ্ঞাপন বাবদ কেন্দ্র খরচ করেছে ১৯.২৫ কোটি টাকা। এছাড়াও শেষ তিন বছরে ওয়েব পোর্টালে বিজ্ঞাপন দিতে কেন্দ্র প্রায় মোট ১৯ কোটি টাকা খরচ করেছে।

পুঁজিপতিদের ট্যাক্স ছাড় ১.৪৫ লাখ কোটি - প্রবীণদের রেলে ছাড়ের ১৫০০ কোটি নেই মোদী সরকারের! - রাহুল
মোদী সরকারের তিন বছরে বিজ্ঞাপনের খরচ ৯১১.১৭ কোটি টাকা - সংসদে জানালেন অনুরাগ ঠাকুর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in