Haryana: সরকারি স্কুলে যৌন হেনস্থা ১৪২ ছাত্রীর! গ্রেফতার অভিযুক্ত প্রধানশিক্ষক

People's Reporter: পুলিশ সূত্রে খবর, ৩০ অক্টোবর ওই প্রধানশিক্ষকের বিরুদ্ধে পকসো আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। ৪ নভেম্বর তাকে গ্রেফতার করা হয়েছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

হরিয়ানার সরকারি বিদ্যালয়ের প্রধানশিক্ষকের বিরুদ্ধে উঠেছে যৌন হেনস্থার অভিযোগ। জিন্দ জেলার এক সরকারি বিদ্যালয়ের প্রধানশিক্ষক কর্তার সিংহের বিরুদ্ধে মোট ১৪২ জন ছাত্রী শারীরিক ও মানসিক হেনস্থার অভিযোগ তুলেছে। গত ৪ নভেম্বর এই ঘটনায় ওই প্রধানশিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তবে এই বিষয়টি নিয়ে দেরিতে এফআইআর দায়ের করার অভিযোগ উঠেছে স্থানীয় পুলিশের বিরুদ্ধেও।

গত ৩১ আগস্ট প্রাথমিকভাবে ১৫ জন ছাত্রী তাঁদের বিদ্যালয়ের প্রধানশিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে দেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, জাতীয় মহিলা কমিশন ও রাজ্য মহিলা কমিশনের কাছে চিঠি পাঠায়। সেই চিঠি পেয়ে গত ১৪ সেপ্টেম্বর হরিয়ানা মহিলা কমিশনের তরফে জিন্দ জেলা পুলিশকে ঘটনাটি নিয়ে পদক্ষেপ নেওয়ার জন্য অনুরোধ করা হয়। কিন্তু পুলিশ এই ঘটনায় এফআইআর দায়ের করে ৩০ সেপ্টেম্বর।

পরবর্তীতে বিষয়টি খতিয়ে দেখার জন্য একটি তিন সদস্যের কমিটি গঠন করে জিন্দ জেলা প্রশাসন। উছানা সাব-ডিভিশনের এসডিএম গুলজার মালিকের নেতৃত্বাধীন ওই কমিটির বাকি দুই সদস্য ছিলেন জেলা শিক্ষা আধিকারিক বিজয় লক্ষ্মী ও জেলা প্রাথমিক শিক্ষা আধিকারিক জ্যোতি। সম্প্রতি সেই কমিটি তাঁদের রিপোর্ট জমা দিয়েছে রাজ্যের শিক্ষা দফতরের কাছে। রিপোর্টে জানা গিয়েছে, প্রাথমিকভাবে ৬০ জন ছাত্রী অভিযোগ করলেও কমিটি তদন্ত শুরু করলে সেই সংখ্যাটা বেড়ে দাঁড়ায় ১৪২।

রিপোর্ট বলছে, ১৪২ জনের মধ্যে অধিকাংশই তাঁদের প্রধানশিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছে। অভিযোগকারীদের একাংশ তাঁদের বুকে, উরু ও মাথায় মারধরের অভিযোগ করেছে। অন্যদিকে, বাকিরা তদন্তকারী কমিটির কাছে আরও গুরুতর যৌন হেনস্থার অভিযোগ জানিয়েছে। পুলিশ সূত্রে খবর, ৩০ অক্টোবর ওই প্রধানশিক্ষকের বিরুদ্ধে পকসো আইনের ধারায় মামলা দায়ের করা হয়েছে। অভিযোগ অনুযায়ী গত ৪ নভেম্বর তাকে গ্রেফতার করা হয়েছে এবং ৭ সেপ্টেম্বর তাকে জেল হেফাজতে পাঠিয়েছে আদালত।

-With NewsClick Inputs

ছবি - প্রতীকী
নিহত সেনার মায়ের করুণ অনুরোধ উপেক্ষা করে BJP মন্ত্রীর ছবি তোলার হিড়িক! দেশজুড়ে 'ছিঃ ছিঃ' রব
ছবি - প্রতীকী
Gujarat: বকেয়া মাইনে চাওয়ার শাস্তি - দলিত যুবককে বেধড়ক মেরে জুতো চাটালেন বেসরকারি সংস্থার প্রধান

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in