যৌন হেনস্থায় দোষী সাব্যস্ত ট্রাম্প, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে ৫০ লক্ষ ডলার জরিমানা আদালতের

ই জি ক্যারোল নামের এক মহিলা অভিযোগ করেছিলেন তাঁকে শারীরিক নিগ্রহ করেছেন ট্রাম্প। সেই মামলাতেই দোষী সাব্যস্ত হয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।
মার্কিন আদালতে দোষী সাব্যস্ত ট্রাম্প
মার্কিন আদালতে দোষী সাব্যস্ত ট্রাম্পছবি - সংগৃহীত

মার্কিন আদালতে যৌন হেনস্থার মামলায় জরিমানা হলো ডোনাল্ড ট্রাম্পের। জরিমানা বাবদ তাঁকে দিতে হবে ৫০ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ৪১ কোটিরও বেশি।

মার্কিন আদালতে বেশ কিছুদিন ধরেই আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। ই জি ক্যারোল নামের এক মহিলা অভিযোগ করেছিলেন তাঁকে শারীরিক নিগ্রহ করেছেন ট্রাম্প। সেই মামলাতেই দোষী সাব্যস্ত হয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট।

ট্রাম্পের অবশ্য দাবি, তাঁকে মিথ্যা অভিযোগে ফাঁসানো হয়েছে। মামলাকারী আদালতে জানিয়েছিলেন, ১৯৯৬ সালে ম্যানহ্যাটেনের একটি ডিপার্টমেন্টাল স্টোরে তাঁকে যৌন হেনস্থা করেছিলেন ট্রাম্প। ২০১৯ সালে একটি বইতে তাঁর সাথে হওয়া অত্যাচারের কথা তুলে ধরেছিলেন। দুই পক্ষের বক্তব্য শুনে বিচারপতি নির্দেশ দেন, ডোনাল্ড ট্রাম্পকে জরিমানা বাবদ ৫০ লক্ষ মার্কিন ডলার জরিমানা দিতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত এপ্রিল মাসে ৩৪টি ফৌজদারি মামলা থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল ট্রাম্পকে। যদিও কিছু পরেই ছেড়ে দেওয়া হয়েছিল তাঁকে।

পাশাপাশি তাঁর বিরুদ্ধে 'অবৈধ সম্পর্ক' গোপন রাখার জন্য ঘুষ প্রদানেরও অভিযোগ এনেছিলেন পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস। মার্কিন সাপ্তাহিক ম্যাগাজিন ‘ইন টাচ’-এ পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস দাবি করেছিলেন, ২০০৬ সালে ট্রাম্পের সঙ্গে তাঁর সম্পর্কের শুরু হয়। সেই বছর জুলাই মাসে একটি গলফ টুর্নামেন্টে ট্রাম্পের সঙ্গে তাঁর প্রথম দেখা হয়। এর পরে ক্যালিফোর্নিয়া ও নেভাডার রিসর্ট এলাকার হোটেলে তাঁরা যৌন সম্পর্কে লিপ্ত হন বলেও দাবি করেন তিনি।

পাশাপাশি স্টর্মির দাবি ছিল, এই যৌন সম্পর্কের কথা যেন কেউ জানতে না পারে, সে জন্য তাঁকে প্রবল চাপ দেন ট্রাম্প। অভিযোগ, ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে মুখ বন্ধ রাখার জন্য তাঁকে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার ঘুষও দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী।

মার্কিন আদালতে দোষী সাব্যস্ত ট্রাম্প
৩য় বিশ্বযুদ্ধ আসন্ন - রাশিয়া, চীন, উত্তর কোরিয়া ও ইরান মিলে ‘ভয়ঙ্কর জোট’ গঠন করেছে - ট্রাম্প
মার্কিন আদালতে দোষী সাব্যস্ত ট্রাম্প
Donald Trump: ডোনাল্ড ট্রাম্প গ্রেফতার, ৩৪টি গুরুতর ফৌজদারী অপরাধের অভিযোগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in