Donald Trump: ডোনাল্ড ট্রাম্প গ্রেফতার, ৩৪টি গুরুতর ফৌজদারী অপরাধের অভিযোগ

মঙ্গলবার নিউইয়র্কের ম্যানহটানের আদালতে আত্মসমর্পণ করার কথা ছিল ট্রাম্পের। কিন্তু আদালতে পৌঁছানোর পর আত্মসমর্পণের আগেই গ্রেপ্তার করা হয় তাঁকে। যদিও গ্রেফতারের কিছু সময় পরই তাঁকে ছেড়ে দেওয়া হয়।
আইনজীবীদের সাথে ডোনাল্ড ট্রাম্প
আইনজীবীদের সাথে ডোনাল্ড ট্রাম্প ছবি আইএএনএস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গ্রেপ্তার করা হয়েছে। যদিও গ্রেফতারের কিছু সময় পরই তাঁকে ছেড়ে দেওয়া হয়।

ট্রাম্পই প্রথম প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অভিযোগের মুখোমুখি হয়েছেন এবং গ্রেফতার হয়েছেন। মঙ্গলবার নিউইয়র্কের ম্যানহটানের আদালতে আত্মসমর্পণ করার কথা ছিল ট্রাম্পের। কিন্তু আদালতে পৌঁছানোর পর আত্মসমর্পণের আগেই গ্রেপ্তার করা হয় তাঁকে।

গ্রেফতারের পর ট্রাম্পকে পুলিশি হেফাজতে নেওয়া হয় এবং কিছুক্ষণের মধ্যে বিচারকের সামনে হাজির করানো হয়।

সিএনএনের খবরে বলা হয়, ট্রাম্পের বিরুদ্ধে ৩৪টি গুরুতর ফৌজদারির অভিযোগ আনা হয়েছে। ২০১৬ সালের নির্বাচনের আগে পর্ন স্টার স্টর্মি ড্যানিয়েলস এবং প্লেবয় মডেল কারেন ম্যাকডুগালকে বিপুল অর্থ প্রদান করার অভিযোগ উঠেছে ট্রাম্পের বিরুদ্ধে। এই দু’জনের সাথেই সম্পর্ক ছিল ট্রাম্পের।

অভিযোগ, মুখ বন্ধ রাখার শর্তে টাকা দেওয়া হয়েছিল এঁদের। এই দুজনেই তাঁদের সাথে ট্রাম্পের সম্পর্ক থাকার কথা এবং টাকা দেওয়ার কথা সম্প্রতি স্বীকার করেছেন। এছাড়াও ট্রাম্প টাওয়ারের এক দারোয়ানকেও টাকা দেওয়ার অভিযোগ উঠেছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে। যিনি ট্রাম্পের এক অবৈধ সন্তানের কথা জানতেন।

যদিও মঙ্গলবার নিউইয়র্ক স্টেট সুপ্রিম কোর্টে হাজির হয়ে এই সমস্ত অভিযোগ অস্বীকার করেন ট্রাম্প। তিনি এই তিনজনের বিরুদ্ধে পাল্টা আইনি লড়াইয়ে যাবেন বলে জানিয়েছেন।

বিবিসি সূত্রে খবর, আজই ফ্লোরিডায় নিজের বাড়িতে ফিরতে পারেন ট্রাম্প। আদালত থেকে বের হওয়ার সময় সাংবাদিকরা প্রশ্ন করলেও তিনি এড়িয়ে যান। তবে ফ্লোরিডায় সাংবাদিকদের মুখোমুখি হতে পারেন তিনি।

- with agency inputs

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in