Unilever Lay Off: ৭,৫০০ কর্মী ছাঁটাইয়ের পথে ইউনিলিভার!

People's Reporter: ইউনিলিভার চেয়ারম্যান ইয়ান মিকিন্স বলেন, ইউনিলিভারের ব্যবসাকে আরও লাভজনক করার জন্য বোর্ড বদ্ধপরিকর। আমরা ইউনিলিভারকে শীর্ষ স্থানে নিয়ে যেতে চাই।
কর্মী ছাঁটাইয়ের পথে ইউনিলিভার
কর্মী ছাঁটাইয়ের পথে ইউনিলিভারপ্রতীকী ছবি

বড়সড় কর্মী ছাঁটাইয়ের পথে হিন্দুস্থান ইউনিলিভারের ইউনিলিভার শাখা। ইউনিলিভার তাদের আইসক্রিম শাখাটিকে পৃথক ভাবে ব্যবসার কাজে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। ফলে নতুন করে ব্যবসায়িক পরিকাঠামো গড়ে তোলার জন্য কাজ হারাতে পারেন প্রায় ৭৫০০ জন কর্মচারী।

মঙ্গলবার এক বিবৃতিতে কোম্পানি জানায়, যে সমস্ত পরিবর্তনের পরকল্পনা নেওয়া হয়েছে তা শেষ হতে আগামী বছর পর্যন্ত সময় লাগবে। এই পরিবর্তনের কারণে বিশ্বব্যাপী ৭৫০০ জন কর্মীর ওপর প্রভাব পড়তে পারে। বিশেষ করে অফিসে কাজ করা কর্মীরা কাজ হারাতে পারেন। ব্যবসার পুনর্গঠনের জন্য বিপুল পরিমাণ অর্থ প্রয়োজন। যা আগামী ৩ বছর কোম্পানির টার্নওভারের ১.২ শতাংশের সমান।

ইউনিলিভার চেয়ারম্যান ইয়ান মিকিন্স বলেন, 'ইউনিলিভারের ব্যবসাকে আরও লাভজনক করার জন্য বোর্ড বদ্ধপরিকর। আমরা ইউনিলিভারকে শীর্ষ স্থানে নিয়ে যেতে চাই। যাতে কোম্পানির স্টেকহোল্ডাদের সমস্ত সামগ্রী সময়ে ডেলিভারি করা যায়। আমরা আমদের কর্মক্ষমতাকে বৃদ্ধি করে কোম্পানির উন্নতি করতে সক্ষম হবো'।

ইউনিলিভারের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, কোম্পানি বিশ্বাস করে যে তাদের নিজেদের ক্ষমতা রয়েছে অন্যান্য বিশ্বমানের শক্তিশালী কোম্পানিগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করার। এছাড়া আইসক্রিম বিভাগটি আলাদা করার সুবিধা এটাই যে, বিশ্বের অন্যান্য আইসক্রিম কোম্পানিগুলির সাথে প্রতিযোগিতামূলক ব্যবসা করতে পারবে ইউনিলিভার।

ইউনিলিভারের সিইও হেন শুমাখার জানান, আমাদের ব্যবসার কথা মাথায় রেখেই আমরা বিভিন্ন পরিবর্তনের কথা ঘোষণা করেছি। বিশ্বে অন্যান্য ব্র্যান্ডের সাথে প্রতিযোগিতায় নামতে হলে এই পরিকল্পনা গ্রহণ করতেই হতো আমাদের। নতুন প্রযুক্তি ব্যবহারের মধ্য দিয়ে কোম্পানির লাভ বৃদ্ধি করাই মূল লক্ষ্য।

কর্মী ছাঁটাইয়ের পথে ইউনিলিভার
Electoral Bonds: প্রথম ৩০ সংস্থার ১৪টিতেই কেন্দ্রীয় এজেন্সি হানার পর কোটি কোটি টাকার বন্ড ক্রয়
কর্মী ছাঁটাইয়ের পথে ইউনিলিভার
দেশের এই রাজ্যে সরকারি সমস্ত নথিতে মায়ের নাম বাধ্যতামূলক করা হল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in