Ukraine Crisis: আবার কিয়েভ আক্রমণ করার পরিকল্পনা করছে রাশিয়া! পুতিনের মন্তব্যে বাড়ছে জল্পনা

সম্প্রতি রাশিয়ার সামরিক ব্লগারদের সাথে একটি বৈঠকে পুতিন বলেন, আমাদের প্রচুর সেনাকে ইতিমধ্যেই কিয়েভের উদ্দেশ্যে পাঠানো হয়েছে।
ফের কিয়েভ আক্রমণ করতে পারে রাশিয়া
ফের কিয়েভ আক্রমণ করতে পারে রাশিয়াগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ইউক্রেনের রজধানী কিয়েভ দখলের পরিকল্পনা করছে রাশিয়া! রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কথায় তেমনই ইঙ্গিত মিলেছে। আরও ভয়ঙ্কর হতে চলেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ!

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিরাম নেই। প্রায় ১৫ মাস ধরে হয়েই চলেছে দুই দেশের যুদ্ধ। যুদ্ধের প্রথম দিকেই ইউক্রেনের রাজধানী কিয়েভের বেশ কিছু অঞ্চল দখল করেছিল রুশ সেনা। পাল্টা আক্রমণ করে কিয়েভ পুনরুদ্ধার করে ইউক্রেন সেনাবাহিনী। তবে রাশিয়া দাবি করেছিল তারা ইউক্রেনের পূর্বদিকে মনোনিবেশ করার জন্য রাজধানী কিয়েভ, খারকিভ থেকে সেনা প্রত্যাহার করেছে। বর্তমানে রাশিয়ান সেনাবাহিনী যেখানে অবস্থান করছে তা কিয়েভ থেকে অনেকটাই দূরে।

সম্প্রতি রাশিয়ার সামরিক ব্লগারদের সাথে একটি বৈঠকে পুতিন বলেন, আমাদের প্রচুর সেনাকে ইতিমধ্যেই কিয়েভের উদ্দেশ্যে পাঠানো হয়েছে। সেখান থেকে এই মুহূর্তে তাদের ফিরতে বলবো আমি? সেটা একান্তই আমার বিষয় আমি কী সিদ্ধান্ত নেবো। ইউক্রেন বেশকিছু দিন আগে রাশিয়ার বেলগোরোদ অঞ্চলে হামলা চালিয়েছিল। যা প্রতিহত করে রুশ বাহিনী। আমরা কিন্তু তৃতীয় বিশ্বযুদ্ধ চাইছি না। তারপরও আমেরিকার তরফ থেকে উত্তেজনা সৃষ্টি করা হচ্ছে। গোটা বিশ্বে ভয়ের পরিবেশ তৈরি করছে মার্কিন যুক্তরাষ্ট্র।

বর্তমানে ইউক্রেনের মূল ভূখণ্ডের ১৮ শতাংশ দখলে রেখেছে রাশিয়া। মূলত ডনিপ্রো নদী তীরবর্তী অঞ্চল দখল করে রেখেছে রুশ সেনাবাহিনী। অন্যদিকে শুক্রবারও ইউক্রেনে হামলা চালিয়েছে রাশিয়া। সেনাবাহিনী নিয়েও গুরুত্বপূর্ণ বার্তা দেন পুতিন। তিনি বলেন দেশের প্রয়োজনে ১০ লক্ষ হোক বা ২০ লক্ষ যত পরিমাণ সেনা প্রয়োজন সেই লক্ষ্য পূরণ করা হবে।

ফের কিয়েভ আক্রমণ করতে পারে রাশিয়া
ইউক্রেনের বাখমুট শহরের দখল নিলো রুশ সেনাবাহিনী, রাশিয়ার দাবি ওড়ালেন জেলেনস্কি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in