Ukraine-Russia War: লক্ষ্য কিয়েভ, বছর শেষে ভয়ঙ্কর মিসাইল হামলা রাশিয়ার! মৃত ৩১, আহত শতাধিক

People's Reporter: শুক্রবার সকালে আচমকাই একের পর এক রুশ মিসাইল পড়তে থাকে ইউক্রেনের রাজধানী কিয়েভে। যার ফলে ৩১ জন নিহত ও ১৩০ জনেরও বেশি ইউক্রেনবাসী আহত হয়েছন।
ফের কিয়েভ আক্রমণ রাশিয়ার
ফের কিয়েভ আক্রমণ রাশিয়ারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

আরও একটি বছর শেষ হতে চললো কিন্তু রাশিয়া ইউক্রেন যুদ্ধ শেষ হলো না। ফের একবার ইউক্রেনের রাজধানী কিয়েভে ভয়াবহ মিসাইল হামলা চালালো রুশ বিমানবাহিনী। ৩১ জন নিহত ও ১৩০ জনেরও বেশি ইউক্রেনবাসী আহত হয়েছেন বলে জানা গেছে। যদিও মিসাইল হামলা নিয়ে মুখ খোলেনি পুতিন সরকার।

শুক্রবার সকালে আচমকাই একের পর এক রুশ মিসাইল পড়তে থাকে ইউক্রেনের রাজধানী কিয়েভে। স্থানীয় সূত্রে খবর, সেই সময় বেশীরভাগ নাগরিকই ঘুমাচ্ছিলেন। তাঁদের ঘুম ভাঙে মিসাইলের আওয়াজে। ১৩০ জনেরও বেশি গুরুতর আঘাত পেয়েছেন। এখনও পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন ইউক্রেনের বিদেশমন্ত্রী দিমিত্রো কুলেবা। তিনি বলেন, লক্ষ লক্ষ ইউক্রেনবাসীর ঘুম ভেঙেছে বিস্ফোরণের বিকট শব্দে। আমি চাই এই আওয়াজ যেন গোটা বিশ্ব শুনতে পায়।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলদিমির জেলেনস্কি জানান, ‘রাশিয়ার অস্ত্রাগারে যা কিছু আছে সবটুকু নিয়ে হামলা চালিয়েছে। কমপক্ষে ১১০টি মিসাইল গুলি করে ধ্বংস করা হয়েছে’।

ইউক্রেনের বিমান বাহিনী সূত্রে খবর, ১৫০টিরও বেশি মিসাইল নিক্ষেপ করেছিল রাশিয়া। তার মধ্যে ৮০টির বেশি ক্রুজ মিসাইল এবং ২৭টি ড্রোন গুলি করে নামানো হয়েছে। সেনা প্রধান ভ্যালেরি জালুঝনি বলেন, রাশিয়া বিভিন্ন নির্মাণ, শিল্প ও সামরিক ক্ষেত্রগুলিকে লক্ষ্য করে হামলা চালিয়েছে। ২০২২ সাল থেকে শুরু হওয়া যুদ্ধের মধ্যে এই মিসাইল হামলা অন্যতম বড় হামলা।

অন্যদিকে, রাশিয়ার হামলার কারণে কিয়েভ, খারকিভ, ওদেসা সহ বেশ কিছু শহরে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। এর আগেও একাধিকবার মিসাইল হানায় দিনের পর দিন বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় থেকেছেন ইউক্রেনবাসী।

প্রসঙ্গত, এর আগে গত বছর ডিসেম্বর মাসে ইউক্রেনের মাটিতে ৭০টি মিসাইল নিক্ষেপ করেছিল রাশিয়া। হামলার জেরে কিয়েভের দুই-তৃতীয়াংশ অঞ্চলের বাসিন্দাদের জল ও বিদ্যুৎ পরিষেবা বন্ধ হয়ে যায়।

ফের কিয়েভ আক্রমণ রাশিয়ার
শান্তিচুক্তি এখন 'আবর্জনাময় ইতিহাস' - ইউক্রেনের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের অভিযোগ পুতিনের!
ফের কিয়েভ আক্রমণ রাশিয়ার
Qatar: গুপ্তচরবৃত্তির অভিযোগে ৮ ভারতীয় প্রাক্তন নৌসেনাকর্মীর মৃত্যুদন্ড রদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in