Palestine-Israel Conflict: যুদ্ধবিধ্বস্ত প্যালেস্তাইনের উদ্দেশ্যে ত্রাণ সামগ্রী পাঠালো ভারত

People's Reporter: এক্স বার্তায় পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী জানান, IAF C-17 বিমানে করে প্যালেস্তাইনের জন্য ৬.৫ টন মেডিকেল সামগ্রী এবং ৩২ টন বিপর্যয় মোকাবিলা ত্রাণ সামগ্রী পাঠিয়েছে ভারত।
ইজরায়েলি হানায় বিধ্বস্ত প্যালেস্তাইনে ত্রাণ সামগ্রী পাঠালো ভারত
ইজরায়েলি হানায় বিধ্বস্ত প্যালেস্তাইনে ত্রাণ সামগ্রী পাঠালো ভারতছবি ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচীর এক্স হ্যান্ডেলের সৌজন্যে

ইজরায়েলি হানায় বিধ্বস্ত প্যালেস্তাইনের জন্য সাহায্য পাঠালো ভারত। রবিবার এক এক্স বার্তায় (পূর্বতন ট্যুইটার) একথা জানিয়েছেন ভারত সরকারের পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী।

এদিনের এক্স বার্তায় পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী জানান, IAF C-17 বিমানে করে প্যালেস্তাইনের জন্য ৬.৫ টন মেডিকেল সামগ্রী এবং ৩২ টন বিপর্যয় মোকাবিলা ত্রাণ সামগ্রী পাঠিয়েছে ভারত। এই বিমান যাবে ইজিপ্টের এল-আরিশ বিমানবন্দরে।

তিনি আরও জানিয়েছেন, এই ত্রাণ সামগ্রীর মধ্যে আছে বিভিন্ন জীবনদায়ী ওষুধ, অস্ত্রোপচারের উপকরণ, তাঁবু, স্লিপিং ব্যাগ, ত্রিপল, পানীয় জলের জন্য জীবাণু নিরোধক ট্যাবলেট সহ এই সময়ের জন্য প্রয়োজনীয় অন্যান্য অত্যাবশ্যকীয় উপকরণ।

উল্লেখ্য তিন দিন আগে গাজার আল আহিল হাসপাতালে ইজরায়েলি বাহিনীর বোমা বর্ষণের পর শোক প্রকাশ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্যালেস্তাইনের প্রেসিডেন্ট মহম্মদ আব্বাসের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করেন এবং জানান ভারত প্যালেস্তাইনের মানুষের জন্য মানবিক সাহায্য পাঠানো জারি রাখবে। তিনি বলেন, এই অঞ্চলে সন্ত্রাস, হিংসা এবং নিরাপত্তা পরিস্থিতির ক্রমোবনতি নিয়ে আমাদের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করছি। এক্ষেত্রে ইজরায়েল-প্যালেস্তাইন ইস্যুতে ভারতের দীর্ঘস্থায়ী নীতিগত অবস্থানের পুনরাবৃত্তিই ঘটবে।

এর আগে গত ৭ অক্টোবর এক এক্স বার্তায় (পূর্বতন ট্যুইটার) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, “ইজরায়েলে সন্ত্রাসী হামলার খবরে গভীরভাবে মর্মাহত। আমাদের চিন্তাভাবনা এবং প্রার্থনা এই হামলার শিকার নিরীহ মানুষজন এবং তাঁদের পরিবারের সাথে রয়েছে। এই কঠিন সময়ে আমরা ইজরায়েলের সাথে একাত্মতা প্রকাশ করছি।”  

গত ৭ অক্টোবর হামাস এবং ইজরায়েলের মধ্যে শুরু হওয়া সংঘর্ষে এখনও পর্যন্ত প্যালেস্তাইন এবং ইজরায়েলে বহু সাধারণ মানুষ হতাহত হয়েছে। সরকারি মতে যে সংখ্যা ইতিমধ্যেই ৬ হাজার ছাড়িয়েছে এবং ইজরায়েলি আক্রমণে প্যালেস্তাইনে মৃত্যুর সংখ্যা বেশি।  

সম্প্রতি প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারির প্রতিবাদে এবং অবিলম্বে দুই পক্ষের মধ্যে যুদ্ধ বিরতির দাবি জানিয়ে লন্ডনে প্রায় ১ লক্ষ মানুষের মিছিল হয়। সাম্প্রতিক সময়ে প্যালেস্তাইনের পক্ষে বিশ্বের বিভিন্ন দেশে হওয়া মিছিলের মধ্যে এই মিছিলকেই সর্ব বৃহৎ বলে দাবি করা হয়েছে।

ইজরায়েলি হানায় বিধ্বস্ত প্যালেস্তাইনে ত্রাণ সামগ্রী পাঠালো ভারত
Gaza: ব্যাপটিস্ট হাসপাতালে ইজরায়েলি বিমান হানা, মৃত অন্তত ৫০০, নিন্দায় সরব আন্তর্জাতিক মহল
ইজরায়েলি হানায় বিধ্বস্ত প্যালেস্তাইনে ত্রাণ সামগ্রী পাঠালো ভারত
Israel Vs Palestine: সম্মুখসমরে ইজরায়েল-প্যালেস্তাইন! গাজা থেকে ৫০০০ রকেট ইজরায়েলের দিকে, মৃত ৪০

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in