Pakistan: ইমরান খানের প্রস্তাব মেনে ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দিলেন প্রেসিডেন্ট আলভি

অ্যাসেম্বলিতে অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা চলাকালীনই অ্যাসেম্বলি ভেঙে দিয়ে সাধারণ নির্বাচনের দাবিতে রাষ্ট্রপতি আলভির সাথে দেখা করেন ইমরান খান।
ইমরান খান
ইমরান খানফাইল চিত্র সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রস্তাব মেনে ন্যাশনাল অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার ঘোষণা করলেন পাক রাষ্ট্রপতি আরিফ আলভি। ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনেছিলেন বিরোধীরা। অ্যাসেম্বলির ডেপুটি স্পিকার কাসিম সুরি অনাস্থা প্রস্তাব খারিজ করে দেন। ডেপুটি স্পিকারের মতে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা সংবিধানের ৫ নম্বর অনুচ্ছেদ বিরোধী।

অ্যাসেম্বলিতে অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনা চলাকালীনই অ্যাসেম্বলি ভেঙে দিয়ে সাধারণ নির্বাচনের দাবিতে রাষ্ট্রপতি আলভির সাথে দেখা করেন ইমরান খান। পাক মিডিয়া Geo News জানিয়েছে, ইমরান খানের পরামর্শ মেনে অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার ঘোষণা করেছেন আলভি।

ইতিমধ্যেই অ্যাসেম্বলি ভেঙে দেওয়ার বিষয়ে সরকারি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সূত্রের খবর, আগামী ৯০ দিনের মধ্যেই পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

অনাস্থা প্রস্তাব প্রত্যাখ্যানের পর জাতির উদ্দেশ্যে দেওয়া সংক্ষিপ্ত ভাষণে ইমরান খান বলেন, 'নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। দেশের ভবিষ্যৎ কি হবে তা দেশবাসীই স্থির করুক। কোনো দুর্নীতিবাজ শক্তি যেন দেশের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত না নেয়। অ্যাসেম্বলি ভেঙে গেলে পরবর্তী সরকার না গঠন হওয়া পর্যন্ত কেয়ারটেকার গভর্নমেন্ট দেশ পরিচালনা করবে।'

তিনি আরও বলেন, 'গতকাল থেকে আমি প্রচুর মেসেজ পেয়েছি। জনগণ উদ্বিগ্ন হয়ে আছেন। দেশবাসী দেখছে কিভাবে বিরোধীরা তাঁদের সাথে বিশ্বাসঘাতকতা করছে। আমি দেশবাসীকে বলছি, আপনারা চিন্তা করবেন না।'

-With IANS Inputs

ইমরান খান
আমেরিকার ‘সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ’ আরও সন্ত্রাসবাদীদের জন্ম দিয়েছে - ইমরান খান

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in