Pakistan: জ্বালানি সংকট চরমে, বন্ধ বহু পেট্রোল পাম্প

লাহোর, ফয়সালাবাদ এবং গুজরানওয়ালা সহ বড় শহরগুলির বেশ কয়েকটি পাম্প ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীনিজস্ব চিত্র, ছবি - সুমিত্রা নন্দন

পাকিস্তানে জ্বালানি সংকট চরমে। যার জেরে প্রবল সমস্যায় পড়েছেন পাকিস্তান পাঞ্জাবের প্রধান শহরগুলির গাড়িচালকরা। পেট্রোল স্টেশনগুলিতে দীর্ঘ লাইন এবং জ্বালানীর অভাবে গাড়ি চালাতে হিমসিম খাচ্ছেন স্থানীয় মানুষ বলে জানিয়েছে স্থানীয় মিডিয়া।

সামা টিভির প্রতিবেদনে বলা হয়েছে, পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যখন সাধারণ মানুষ তাদের যানবাহন চালানোর উপায় খুঁজতে ব্যস্ত। লাহোর, ফয়সালাবাদ এবং গুজরানওয়ালা সহ বড় শহরগুলির বেশ কয়েকটি পাম্প ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে বলে ওই প্রতিবেদনে জানানো হয়েছে।

পেট্রোল পাম্পে বাইকারদের জন্য মাত্র ২০০ টাকা এবং চার চাকার গাড়ির জন্য মাত্র ৫ হাজার টাকার তেল নেবার সীমা নির্ধারিত করে দেওয়া হয়েছে বলে সামা টিভি জানিয়েছে৷

যদিও নাগরিকদের দাবি, কালোবাজারির কারণে এই সংকট তৈরি হয়েছে। সংকট তৈরি করে বেআইনি পথে বেশি দামে জ্বালানি বিক্রি করা হচ্ছে।

অভিযোগ, অসাধু ব্যবসায়ীরা পরিস্থিতির সুযোগ নিয়ে জ্বালানি মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করে, সাধারণ মানুষের ওপর চাপ আরও বাড়িয়ে তুলেছে।

সামা টিভির প্রতিবেদনে বলা হয়েছে, মানুষ যখন দ্রব্যমূল্য বৃদ্ধি সামলাতে হিমসিম খাচ্ছেন সেই সময় এই ধরনের জ্বালানি সংকট সাধারণ মানুষকে আরও বিপদের মুখে ঠেলে দিয়েছে।

স্থানীয় মানুষের পক্ষ থেকে প্রশাসনের কাছে অবিলম্বে জ্বালানীর ঘাটতি মেটানোর জন্য ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে।

আরও পড়ুন

ছবি প্রতীকী
Pakistan: পেশোয়ারের মসজিদে আত্মঘাতী বোমা হামলায় মৃত বেড়ে ৮৯, আহত ১৫০-র বেশি
ছবি প্রতীকী
মূল্যবৃদ্ধির জেরে অপুষ্টির শিকার দক্ষিণ এশিয়ার অধিকাংশ মানুষ: রাষ্ট্রসঙ্ঘ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in