USA: ভয়াবহ দুর্ঘটনা আমেরিকায়, জাহাজের ধাক্কায় ভেঙে পড়ল সেতু, প্রাণহানির আশঙ্কা

People's Reporter: রিপোর্ট অনুযায়ী, দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার স্থানীয় সময় রাত ১ টা ২৫ মিনিট নাগাদ। যদিও এখনও কোনো হতাহতের খবর মেলেনি। তবে প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে।
ভয়াবহ দুর্ঘটনা আমেরিকায়
ভয়াবহ দুর্ঘটনা আমেরিকায়ভিডিও থেকে স্ক্রিনশট

আমেরিকার মেরিল্যান্ড-এ ভয়াবহ সেতু বিপর্যয়। মালবাহী জাহাজের ধাক্কায় ভেঙ্গে পড়ে বাল্টিমোর শহরের ‘ফ্রান্সিস স্কট কি’ সেতুটি। রিপোর্ট অনুযায়ী, দুর্ঘটনাটি ঘটেছে মঙ্গলবার স্থানীয় সময় রাত ১ টা ২৫ মিনিট নাগাদ। যদিও এখনও কোনো হতাহতের খবর মেলেনি। তবে প্রাণহানির  আশঙ্কা করা হচ্ছে।

সর্বভারতীয় সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, মালবাহী ওই জাহাজটি বাল্টিমোর বন্দর থেকে বের হওয়ার সময় ওই সেতুটির একটি পিলারে সজোরে ধাক্কা মারে। যার ফলে মুহূর্তের মধ্যে তাসের ঘরের মতো ভেঙ্গে পড়ে সেতুর একটি অংশ। জানা গেছে, ওই মালবাহী জাহাজটিতে সিঙ্গাপুরের পতাকা ঝুলছিল।

ওই ঘটনার বহু ভিডিও সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, ওই মালবাহী জাহাজটি সেতুর একটি পিলারে ধাক্কা মারে। ভয়ংকর আগুনের ঝলকানি দেখা যায়। এরপরেই সেতুটির একটি অংশ ভেঙ্গে পড়ে।  

ঘটনার পর, সেতুর উপরে দুই দিকের সব লেনেই যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। আমেরিকার স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, দুর্ঘটনার সময় ওই সেতুর উপর প্রায় ২০ জন প্যাটাপসকো নদীতে পড়ে যান।

বাল্টিমোর দমকল বিভাগের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেছেন, “ডুবুরি এবং উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। নদীতে পড়ে যাওয়া গাড়িগুলিকে চিহ্নিত করে তাতে থাকা মানুষজনকে উদ্ধারের চেষ্টা চলছে।“

প্যাটাপসকো নদীর উপর অবস্থিত ‘ফ্রান্সিস স্কট কি’ সেতুটি ১.৬ মাইল দীর্ঘ। বাল্টিমোর বন্দরের বাইরের ক্রসিং এবং ইন্টারস্টেট-৬৯৫ রোড বা বাল্টিমোর বেল্টওয়ের যোগসূত্র এই সেতু। ১৯৭৭ সালে এই সেতু দিয়ে যান চলাচল শুরু হয়েছিল।

মঙ্গলবারের বিপর্যয়টি ২০০৭ সালের পর থেকে সবচেয়ে বড়ো মার্কিন সেতু ধসের ঘটনা। ২০০৭ সালে মিনিয়াপোলিসের আই-৩৫ডব্লু সেতুটি মিসিসিপি নদীতে ধসে পড়ে এবং ওই ঘটনায় ১৩ জন নিহত হয়।

ভয়াবহ দুর্ঘটনা আমেরিকায়
Russia: ভয়াবহ জঙ্গি হামলা মস্কোতে! মৃত বেড়ে ৬০, আহত কমপক্ষে ১৫০
ভয়াবহ দুর্ঘটনা আমেরিকায়
Unilever Lay Off: ৭,৫০০ কর্মী ছাঁটাইয়ের পথে ইউনিলিভার!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in