Malaysia: ঝড়, বন্যায় বিধ্বস্ত মালয়েশিয়া - মৃত ৪৬, নিখোঁজ ৫

মালয়েশিয়ায় এযাবৎ কালের সবথেকে খারাপ বন্যা পরিস্থিতিতে মৃত্যু হয়েছে ৪৬ জনের। মালয়েশিয়ান প্রশাসনের বিবৃতি অনুসারে গতকাল ২৫ ডিসেম্বর পর্যন্ত ভয়াবহ এই বন্যায় ৪৬ জনের মৃত্যু হয়েছে।
Malaysia: ঝড়, বন্যায় বিধ্বস্ত মালয়েশিয়া - মৃত ৪৬, নিখোঁজ ৫
বন্যার কবলে সেলাঙ্গরছবি রাজা পেট্রার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

মালয়েশিয়ায় এযাবৎ কালের সবথেকে খারাপ বন্যা পরিস্থিতিতে মৃত্যু হয়েছে ৪৬ জনের। মালয়েশিয়ান প্রশাসনের বিবৃতি অনুসারে গতকাল ২৫ ডিসেম্বর পর্যন্ত ভয়াবহ এই বন্যায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত ৫ জন নিখোঁজ। তাঁদের সন্ধানে উদ্ধারকাজ চালানো হচ্ছে।

গত সপ্তাহের শেষে আচমকা বৃষ্টির জেরে দেশের বিভিন্ন নদী উপচে যায়। একাধিক শহর জলমগ্ন হয়ে পড়ে। জলের তলায় চলে যায় শহরের রাস্তা, বহু বাড়িঘর।

রাজধানী শহর কুয়ালালামপুরের নিকটবর্তী সবথেকে ঘনবসতি পূর্ণ অঞ্চল সেলাঙ্গর জলের তলায় চলে যায়। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুসারে এই অঞ্চলেই ক্ষয়ক্ষতি সবথেকে বেশি।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল সানি আবদুল্লাহ সানি এক সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, মৃত্যুর সংখ্যা ইতিমধ্যেই ৪৬-এ দাঁড়িয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা। কারণ এখনও বেশ কিছু দেহ উদ্ধার করা হচ্ছে। তিনি আরও জানিয়েছেন, অধিকাংশ মৃত্যুর ঘটনাই ঘটেছে সেলাঙ্গর ও পাহান রাজ্যে।

তিনি আরও জানান, এখনও পর্যন্ত বিভিন্ন শিবিরে ৫৪,৫৩২ জনকে উদ্ধার করে রাখা হয়েছে। দুর্গত মানুষের জন্য দেশের ৭ রাজ্যে ৩০০-র বেশি শিবির খোলা হয়েছে। বন্যার কারণে কেলান্তান, পাহাং, নেগেরি সেম্বিলান এবং সেলাঙ্গরের ৬৮টি রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

মালয়েশিয়ান সোশ্যাল ওয়েলফেয়ার সংস্থা জানিয়েছে, বন্যার কারণে পাঁচ রাজ্যের ৩৭,৫২৬ জন গৃহচ্যুত হয়েছেন। যার মধ্যে পাহাং-এ ঘরবাড়ি হারিয়েছেন প্রায় ২০ হাজার মানুষ। সেলাঙ্গরে এই সংখ্যা প্রায় ১৬ হাজার।

মালয়েশিয়ার আবহাওয়া দপ্তর জানিয়েছে, রবিবার সেখানে আরও ঝড় এবং বৃষ্টির সম্ভাবনা আছে।

- With Agency Inputs

বন্যার কবলে সেলাঙ্গর
Germany: ভয়াবহ বন্যায় মৃত্যু ৪২ জনের, বহু মানুষ নিখোঁজ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in