Germany: ভয়াবহ বন্যায় মৃত্যু ৪২ জনের, বহু মানুষ নিখোঁজ

বন্যায় সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে রাইনল্যান্ড-প্যালাটিনেট এবং উত্তর অঞ্চলের রাইন ওয়েস্টফিলিয়া অঞ্চলে। এই বন্যায় জার্মানির প্রতিবেশী দেশ বেলজিয়ামেও কমপক্ষে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
Germany: ভয়াবহ বন্যায় মৃত্যু ৪২ জনের, বহু মানুষ নিখোঁজ
জার্মানিতে ভয়াবহ বন্যাছবি ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

জার্মানির পশ্চিম প্রদেশে ভয়াবহ বন্যায় কমপক্ষে ৪২ জনের মৃত্যু হয়েছে। পুলিশি সূত্র অনুসারে বন্যায় বহু মানুষ নিখোঁজ। বন্যায় সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে রাইনল্যান্ড-প্যালাটিনেট এবং উত্তর অঞ্চলের রাইন ওয়েস্টফিলিয়া অঞ্চলে। এই বন্যায় জার্মানির প্রতিবেশী দেশ বেলজিয়ামেও কমপক্ষে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আচমকা এই বিপর্যয়ের ঘটনায় জার্মান চ্যান্সেলর শোক প্রকাশ করেছেন।

গত কয়েকদিন পশ্চিম ইউরোপের বিস্তীর্ণ অঞ্চলে ভয়াবহ বৃষ্টি হয়েছে। যে বৃষ্টিপাতের কারণে আশপাশের সমস্ত নদীর জলস্তর বেড়ে এই বন্যা। জার্মানি, বেলজিয়াম ছাড়া নেদারল্যান্ডও বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। বেলজিয়ামের লিগে শহরের বাসিন্দাদের শহর ছাড়তে বলা হয়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত জার্মানির শহরের অধিকাংশ অধিবাসীর বক্তব্য তাঁরা এর আগে এই ধরণের বন্যা দেখেননি। রাইনল্যান্ড প্যালাটিনেটের চারটি বাড়ি বন্যার স্রোতে ভেসে গেছে। ওই শহর থেকেই কমপক্ষে ৬০-৭০ জন নিখোঁজ।

প্রশাসনিক সূত্রের খবর অনুসারে, বন্যার কারণে ট্রিয়ার শহরে কমপক্ষে ২০০০ মানুষ এখনও আটকে রয়েছেন। বন্যায় লেভারকুসেনের বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ায় এক হাসপাতাল থেকে ৪৭০ জন রোগীকে অন্যত্র সরানো হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in