Malala Yousafzai: পাক ক্রিকেট বোর্ডের কর্তার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন মালালা ইউসুফজাই

মাত্র ১৭ বছর বয়সে নোবেল পুরস্কার পেয়েছিলেন মালালা ইউসুফজাই। তিনিই বিশ্বের সর্বকনিষ্ঠ নোবেল পুরস্কার বিজেতা। ২০১২ সালে মাত্র ১৫ বছর বয়সে তাঁর ওপর সন্ত্রাসবাদী হানার পর তিনি আন্তর্জাতিক খ্যাতি লাভ করেন।
Malala Yousafzai: পাক ক্রিকেট বোর্ডের কর্তার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হলেন মালালা ইউসুফজাই
বিয়ের পর পরিবারের সাথে মালালা ইউসুফজাইছবি মালালা ইউসুফজাই-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

নোবেল পুরস্কার বিজয়ী, পাকিস্তানি সমাজকর্মী মালালা ইউসুফজাই পাকিস্তান ক্রিকেট বোর্ডের জেনারেল ম্যানেজার আসির মালিককে বিয়ে করলেন। এদিন বারমিংহ্যামে নিজের বাড়িতে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই বিয়ে সম্পন্ন হয়েছে।

মাত্র ১৭ বছর বয়সে নোবেল পুরস্কার পেয়েছিলেন মালালা ইউসুফজাই। এখনও পর্যন্ত তিনিই বিশ্বের সর্বকনিষ্ঠ নোবেল পুরস্কার বিজেতা। ২০১২ সালে মাত্র ১৫ বছর বয়সে তাঁর ওপর সন্ত্রাসবাদী হানার পর তিনি আন্তর্জাতিক খ্যাতি লাভ করেন। তাঁর মাথা ফুঁড়ে বুলেট বেরিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে পাকিস্তান থেকে চিকিৎসার জন্য বারমিংহ্যাম নিয়ে যাওয়া হয়।

গতকাল এক ট্যুইট বার্তায় মালালা লিখেছেন, আজকের দিন আমার জীবনে খুবই গুরুত্বপূর্ণ। আসির এবং আমি জীবনসঙ্গী হবার অঙ্গীকার করলাম। বারমিংহ্যামে আমাদের পরিবারের উপস্থিতিতে এক ছোটো অনুষ্ঠানে আমাদের নিকাহ সম্পন্ন হয়েছে। আপনারা আমাদের আশীর্বাদ করুন।

মালালার স্বামী আসির মালিকের লিঙ্কেডিন প্রোফাইল অনুসারে জানা গেছে তিনি ক্রীড়া জগতের সঙ্গে যুক্ত। বর্তমানে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের জেনারেল ম্যানেজার পদে যুক্ত।

মালালার বিয়ের খবর অভিনন্দন জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডেউ। এক ট্যুইট বার্তায় তিনি জানিয়েছেন, মালালা ও আসিরকে অভিনন্দন। আমি এবং সোফি আপনাদের সুখী জীবন প্রার্থনা করি।

মালালাকে অভিনন্দন জানিয়ে অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া তাঁর ইন্সটাগ্রাম পোষ্টে জানিয়েছেন – অভিনন্দন মালালা। তোমাদের সুখী জীবন প্রার্থনা করি।

বিয়ের পর পরিবারের সাথে মালালা ইউসুফজাই
Afghanistan: মেয়েদের মাধ্যমিক স্কুল খোলার আবেদন জানিয়ে তালিবানিদের খোলা চিঠি দিলেন মালালা ইউসুফজাই

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in