Lay Off: মার্কিন মুলুকে অব্যাহত কর্মী ছাঁটাই, Microsoft-এ চাকরি হারালেন আরও ৫৫৯ জন

মূলত, মন্দার জেরেই এই পদক্ষেপ বলে জানিয়েছিল সংস্থাটি। জানা গিয়েছে, বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়ার জেরে সংস্থার আয়ে কোপ বসেছে।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আবার কর্মী ছাঁটাই করল মাইক্রোসফট (Microsoft)। বেলভিউ এবং রেডমন্ডের অফিস থেকে ৫৫৯ জন কর্মীকে ছাঁটাই করেছে মার্কিন তথ্যপ্রযুক্তি সংস্থা। সবমিলিয়ে, এই এলাকায় মাইক্রোসফট থেকে ২৭০০ কর্মী চাকরী হারালেন।

সিয়াটল টাইমস জানিয়েছে, ওয়াশিংটন স্টেট এমপ্লয়মেন্ট সিকিউরিটি ডিপার্টমেন্ট কর্তৃক ঘোষিত ছাঁটাই, মাইক্রোসফটের নিরাপত্তা কার্যক্রমকে আঘাত করেছে।

কঠিন আর্থিক পরিস্থিতির সঙ্গে লড়াই করতে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে মাইক্রোসফট। গত ফেব্রুয়ারিতে- এক পর্যায়ে কর্মী ছাঁটাই করেছিল মাইক্রোসফট। রেডমন্ড, বেলভিউ এবং ইসাকুয়াহতে থেকে চাকরী হারান ৬১৭ জন।

জানা যাচ্ছে, ২০২১ সালে আমাজন ওয়েব সার্ভিস ছেড়ে মাইক্রোসফটে যোগ দেন চার্লি বেল। তাঁর অধীনে কাজ করতেন কয়েক হাজার কর্মী। কর্মী ছাঁটাইয়ের এই কোপ তাঁদের উপরেও এসে পড়েছে।

মাইক্রোসফ্টের এক মুখপাত্র বলেন, ‘কোম্পানির খরচ কমাতে গত জানুয়ারি মাসে একাধিক পদক্ষেপের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এই পদক্ষেপ তারই অংশ।’ চলতি মাসের শুরুর দিকে সংস্থার মার্কেটিং চেইন, আর্টিফিশিয়াল ইন্টারলিজেন্স (AI)-সহ একাধিক বিভাগ থেকেও কর্মী ছাঁটাই হয়েছিল।

মূলত, মন্দার জেরেই এই পদক্ষেপ বলে জানিয়েছিল সংস্থাটি। জানা গিয়েছে, বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়ার জেরে সংস্থার আয়ে কোপ বসেছে।

উল্লেখ্য, আজ পর্যন্ত ওয়াশিংটনে ৩২,০০০-এর বেশি প্রযুক্তি কর্মী ছাঁটাই হয়েছে।

প্রতীকী ছবি
Lay Off: ছাঁটাইয়ের থাবা ভারতেও - ৮২ ভারতীয় সংস্থা থেকে বরখাস্ত প্রায় ২৩,০০০ কর্মী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in