Japan: ভালুক হানায় বিপর্যস্ত জাপান, শেষ ৭ মাসে মৃত ৬, আহত ২১২

People's Reporter: জাপানের পরিবেশ মন্ত্রক প্রকাশিত সাম্প্রতিক পরিসংখ্যান অনুসারে গত এপ্রিল মাস থেকে এখনও পর্যন্ত জাপানে মোট ১৯৩ টি ভালুক আক্রমণের ঘটনা ঘটেছে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীফাইল ছবি ইন্টারনেট থেকে সংগৃহীত

জাপানে বিগত কয়েক বছরে ভালুকের আক্রমণ ক্রমশ বাড়ছে। ২০০৬ সাল থেকে জাপানে ভালুকের আক্রমণ লিপিবদ্ধ করা হচ্ছে। তথ্য অনুসারে বর্তমান বছরে এই আক্রমণের হার সর্বাধিক।

জাপানের পরিবেশ মন্ত্রক প্রকাশিত সাম্প্রতিক পরিসংখ্যান অনুসারে গত এপ্রিল মাস থেকে এখনও পর্যন্ত জাপানে মোট ১৯৩ টি ভালুক আক্রমণের ঘটনা ঘটেছে। এই কয়েক মাসের মধ্যে সবথেকে বেশি আক্রমণের ঘটনা ঘটেছে নভেম্বর মাসে। এই আক্রমণের ঘটনায় আহত হয়েছেন ২১২ জন। যার মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে।

জিংহুয়া সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন অনুসারে ২০২০ আর্থিক বছরে জাপানে ১৫৮টি ভালুক আক্রমণের ঘটনা ঘটেছিল। যা ছাড়িয়ে গেছে এই বছর।

জাপানের পরিবেশ মন্ত্রক জানিয়েছে ভালুক আক্রমণের মোট ঘটনার ৭০ শতাংশই ঘটেছে উত্তর পূর্ব জাপানের আকিতা এবং আইওয়েট অঞ্চলে। যারমধ্যে আকিতা আক্রমণ হয়েছে ৭০টি এবং আইওয়েট-এ ৪৫টি।

সাধারণভাবে শীতকালে ভালুক জনমানসের আড়ালে চলে যায়। শীতকালে নভেম্বর এবং ডিসেম্বর মাসে ভালুক দেখা না গেলেও পরিবেশ মন্ত্রকের পক্ষ থেকে আগাম সতর্কতা জারি করে জানানো হয়েছে এইসময়েও ভালুকের আক্রমণের ঘটনা ঘটতে পারে।

ছবি প্রতীকী
Kissinger: ভারতীয়দের সম্পর্কে করেছিলেন কুৎসিত মন্তব্য, প্রয়াত ‘কুখ্যাত’ যুদ্ধবাজ হেনরি কিসিঞ্জার
ছবি প্রতীকী
ইরানকে অত্যাধুনিক সুখোই-৩৫ যুদ্ধবিমান দিতে চলেছে রাশিয়া, মধ্যপ্রাচ্যে চাপ বাড়ছে ইজরায়েলের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in