Israel vs Palestine: ইজরায়েলি হানায় প্যালেস্তাইনে মৃত বেড়ে ৩২ হাজার, আহত ৭৪ হাজারের বেশি

People's Reporter: সংবাদসংস্থা জিংহুয়া গাজার স্বাস্থ্য মন্ত্রককে উদ্ধৃত করে জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে ইজরায়েলি বাহিনীর আক্রমণে এখনও পর্যন্ত ৩১,৯৮৮ জনের মৃত্যু হয়েছে এবং আহতের সংখ্যা ৭৪,১৮৮।
প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিল
প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিলফাইল ছবি, প্যালেস্তাইন নিউজ এক্স হ্যান্ডেলের ভিডিও থেকে স্ক্রীনশট

ইজরায়েলের লাগাতার আক্রমণে গাজা ও সংলগ্ন অঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো প্রায় ৩২ হাজার। গাজার স্বাস্থ্য মন্ত্রক সূত্রে একথা জানা গেছে। মন্ত্রকের তথ্য অনুসারে ওই অঞ্চলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১,৯৮৮।

বৃহস্পতিবার এক বিবৃতিতে মন্ত্রক জানিয়েছে, শেষ ২৪ ঘণ্টায় ইজরায়েলি বাহিনীর হানাদারিতে ৬৫ জন প্যালেস্তিনীয় নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ৯২ হন। সংবাদসংস্থা জিংহুয়া গাজার স্বাস্থ্য মন্ত্রককে উদ্ধৃত করে জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে ইজরায়েলি বাহিনীর আক্রমণে এখনও পর্যন্ত ৩১,৯৮৮ জনের মৃত্যু হয়েছে এবং আহতের সংখ্যা ৭৪,১৮৮।

অন্যদিকে ইজরায়েলের পক্ষ থেকে জানানো হয়েছে গত চার দিন ধরে ইজরায়েলি বাহিনী গাজা শহরের শিফা হাসপাতালে তল্লাশি চালাচ্ছে। যেখানে থেকে কমপক্ষে ৬০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তল্লাশি চালানোর সময় ১৪০ জন প্যালেস্তিনিয়র মৃত্যু হয়েছে। ইজরায়েলের পক্ষ থেকে দাবি করা হয়েছে এরা সকলেই সন্ত্রাসবাদী। ইজরায়েল আরও জানিয়েছে তল্লাশি চালানোর সময় প্রচুর নথি এবং অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিল
Israel vs Palestine: ইজরায়েলি হানায় গত ৪ মাসে গাজায় মৃত ৯ হাজারের বেশি মহিলা - রাষ্ট্রসংঘ
প্যালেস্তাইনের ওপর ইজরায়েলি হানাদারি ও গণহত্যার প্রতিবাদে প্যারিসে মিছিল
Gaza: খুলল না ত্রাণের প্যারাসুট, দুর্ঘটনায় মৃত ৫ প্যালেস্টাইন শরণার্থী, আহত ১০

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in