Israel: আল জাজিরা সহ বিভিন্ন সংবাদমাধ্যম জাতীয় স্বার্থের ক্ষতি করছে, সম্প্রচার বন্ধের দাবি ইজরায়েলের

People's Reporter: কাতার ভিত্তিক আল জাজিরা এবং লেবানন ভিত্তিক আল-মায়াদিন নেটওয়ার্ক-এর ইজরায়েলে সম্প্রচার বন্ধ করার জন্য ইসরায়েলের যোগাযোগ মন্ত্রী শ্লোমো কাথি এই প্রস্তাবের ওপর জোর দিয়েছেন।
ইজরায়েল হামাস যুদ্ধ
ইজরায়েল হামাস যুদ্ধফাইল ছবি ভিডিও থেকে স্ক্রীনশট

যে সমস্ত সংবাদমাধ্যম ইজরায়েলের জাতীয় স্বার্থের ক্ষতি করছে তাদের ওপর নিষেধাজ্ঞা জারি করতে চলেছে সে দেশের সরকার। ইজরায়েলের নিরাপত্তা পর্ষদ এক বৈঠকে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

কাতার ভিত্তিক আল জাজিরা নিউজ চ্যানেল এবং লেবানন ভিত্তিক আল-মায়াদিন নেটওয়ার্ক-এর ইজরায়েলে সম্প্রচার বন্ধ করার জন্য ইসরায়েলের যোগাযোগ মন্ত্রী শ্লোমো কাথি এই প্রস্তাবের ওপর জোর দিয়েছেন।

ইতিমধ্যেই ইজরায়েলে আল-জাজিরার বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ সংগঠিত হয়েছে। সমালোচকরা অভিযোগ করেছেন যে, আল জাজিরা চ্যানেলে ইজরায়েলের জাতীয় স্বার্থের বিরুদ্ধে সম্প্রচার করছে।

৭ অক্টোবর ইজরায়েলে হামাস সন্ত্রাসবাদীরা আক্রমণ চালানোর পর থেকে প্যালেস্টাইন এবং ইজরায়েলের মধ্যে সংঘর্ষ চলছে। বিশ্ব জুড়ে বিভিন্ন দেশের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছে একতরফা আক্রমণ চালিয়ে প্যালেস্টাইনকে ধ্বংস করছে ইজরায়েল এবং যুদ্ধের কোনও রীতিনীতি মানছে না। ইতিমধ্যেই এই সংঘর্ষ বন্ধের আবেদন জানিয়েছে ১২০টি দেশ। যদিও ইজরায়েল সেই আবেদনে সাড়া দেয়নি। এই যুদ্ধের সম্প্রচার নিয়েই আল জাজিরা-র সঙ্গে সংঘাতে জড়িয়েছে ইজরায়েল সরকার। সরকারের পক্ষ থেকে ইজরায়েলে আল জাজিরা নেটওয়ার্কের ব্যুরো বন্ধ করার দাবি উঠেছে।

সাম্প্রতিক বৈঠকে প্রস্তাবিত নতুন এই নিয়ম চালু হওয়ার সাথে সাথে, ইজরায়েলের যোগাযোগ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিদেশী একাধিক সংবাদমাধ্যমকে ইজরায়েল থেকে সম্প্রচার করতে দেওয়া হবেনা বলে জানানো হয়েছে।

ইজরায়েল হামাস যুদ্ধ
Israel-Hamas War: হারিয়েছেন স্ত্রী-সন্তানকে, বেদনা পিছনে রেখেই নিজের দায়িত্বে অটল গাজার সাংবাদিক
ইজরায়েল হামাস যুদ্ধ
Gaza: ব্যাপটিস্ট হাসপাতালে ইজরায়েলি বিমান হানা, মৃত অন্তত ৫০০, নিন্দায় সরব আন্তর্জাতিক মহল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in