Iraq: মার্কিন দূতাবাসকে লক্ষ্য করে মিসাইল হামলা চালিয়েছে ইরান, অভিযোগ আমেরিকার

মার্কিন দূতাবাসের কাছে আছড়ে পড়ে ১২টি ব্যালেস্টিক মিসাইল। তবে মার্কিন দূতাবাসের কোনও ক্ষতি হয়নি। তবে দূতাবাসের সামনে থাকা একটি স্যাটেলাইট টিভি চ্যানেল কুর্দিস্তান ২৪ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
Iraq: মার্কিন দূতাবাসকে লক্ষ্য করে মিসাইল হামলা চালিয়েছে ইরান, অভিযোগ আমেরিকার
ছবি - সংগৃহীত

ইউক্রেনের-রাশিয়ার যুদ্ধ আবহে মধ্যপ্রাচ্যের বাতাসে বারুদের গন্ধ। ইরাকের মার্কিন দূতাবাস লক্ষ্য করে ইরান ক্ষেপণাস্ত্র ছুড়েছে, এমনই অভিযোগ। তার জেরে আপাতত উত্তপ্ত মধ্যপ্রাচ্য। রবিবার রাতে একঝাঁক মিসাইল আছড়ে পড়ে ইরবিল শহরে। যদিও এখনও প্রাণহানির কোনও খবর নেই। ক্ষয়ক্ষতির খবরও নেই।

উল্লেখ্য, এই নিয়ে চলতি বছরে দ্বিতীয়বার মিসাইল হামলা চলল ইরাকে। গত জানুয়ারি মাসেও হামলা হয়। বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রের খবর, ইরাকের স্থানীয় সময় রবিবার মাঝরাতে উত্তর ইরাকের ইরবিল শহরে মার্কিন দূতাবাসের কাছে আছড়ে পড়ে ১২টি ব্যালেস্টিক মিসাইল। তবে মার্কিন দূতাবাসের কোনও ক্ষতি হয়নি। তবে দূতাবাসের সামনে থাকা একটি স্যাটেলাইট টিভি চ্যানেল কুর্দিস্তান ২৪-এর অফিস ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইরবিলের মার্কিন সেনাঘাঁটিতেও হামলা হয়। এই হামলা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। ঘটনার তীব্র নিন্দা করে আমেরিকার বিদেশমন্ত্রক। সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস সূত্রে খবর, আমেরিকা নিশ্চিত যে, মিসাইলগুলি ইরানের শহর থেকে ছোঁড়া হয়েছে।

হোয়াইট হাউজ বিবৃতি দিয়ে বলেছে, ইরাকের সার্বভৌমত্ব নষ্টের চেষ্টা করা হয়েছে। ইরাক ও কুর্দিস্তান আঞ্চলিক সরকার এই ঘটনার তদন্ত করবে। প্রসঙ্গত, দিন কয়েক আগে সিরিয়ার দামাস্কাসে ইরানের রেভলিউশনারি গার্ডের দুই সদস্যকে হত্যা করা হয়েছে, এমনই অভিযোগ ওঠে ইরাকের বিরুদ্ধে। সেই ঘটনার বদলা নেওয়ার হুমকি দিয়েছিল ইরানের বিদেশমন্ত্রক।

Iraq: মার্কিন দূতাবাসকে লক্ষ্য করে মিসাইল হামলা চালিয়েছে ইরান, অভিযোগ আমেরিকার
সৌদি আরবকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র দিচ্ছে আমেরিকা, উদ্দেশ্য ইরানকে চাপে রাখা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in