অগ্নিগর্ভ পাকিস্তানে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইন্টারনেট পরিষেবা! পাঞ্জাবে নামানো হলো সেনা

ইমরানের গ্রেপ্তারের পর ইন্টারনেটে ছড়িয়ে পরে নানা খবর, ভিডিও ও চিত্র। তারপরেই, দেশব্যাপী মোবাইল ব্রডব্যান্ড পরিষেবা বন্ধ করে দেওয়া হয়।
জ্বলছে পাকিস্তান
জ্বলছে পাকিস্তানছবি সংগৃহীত

প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারে অগ্নিগর্ভ পরিস্থিতি পাকিস্তানে। পরিস্থিতি এতোটাই উত্তপ্ত যে অনির্দিষ্টকালের জন্য সেখানে বন্ধ করা হল ইন্টারনেট পরিষেবা। বুধবার, এক নির্দেশিকা জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি (PTA)।

পাকিস্থানের সংবাদ মাধ্যম জিও নিউজ জানিয়েছে, পাক স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশে দেশেজুড়ে ইন্টারনেট পরিষেবা অনির্দিষ্টকালের জন্য স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটি।

মঙ্গলবার, পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তারের পর থেকেই সারা দেশে বিক্ষোভ শুরু হয়। কেবল পাকিস্তানের পাঞ্জাবেই প্রায় হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। সেখানে আইনশৃঙ্খলা রক্ষায় সেনা নামানো হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। পাশাপাশি রাওয়ালপিন্ডিতে সেনার সদর দফতর, লাহোর, করাচি, পেশোয়ারেও সেনার বিভিন্ন ছাউনি এবং কার্যালয়ে হামলা হয়। 

ইমরানের গ্রেপ্তারের পর ইন্টারনেটে ছড়িয়ে পরে নানা খবর, ভিডিও ও চিত্র। তারপরেই, দেশব্যাপী মোবাইল ব্রডব্যান্ড পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। টুইটার এবং ইউটিউব পরিষেবার মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিও বন্ধ করে দেওয়া হয়।

জিও নিউজ জানিয়েছে, মঙ্গলবার থেকেই দেশের বিভিন্ন স্থানে ইউটিউব, টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম সহ সোশ্যাল মিডিয়া প্লাটফর্মগুলিতে বিঘ্ন ঘটে।

পাকিস্তানের ইন্টারনেট নিয়ে কাজ করা এক গবেষক, সামিন দাউদ খান বলেন, ‘আজকের দিনে ইন্টারনেট ছাড়া খুব বেশি কাজ করা যায় না। যদিও, আমি এখন কর্মজীবী নই। তাই, আজকের দিনে রাজনৈতিক খবর পেতে আমাকে টিভির দিকেই নজর রাখতে হচ্ছে। আবার, আমার টেলিভিশন চ্যানেলের সাবস্ক্রিপশন আমার ইন্টারনেট পরিষেবার সাথে যুক্ত।’

জ্বলছে পাকিস্তান
Pakistan: গ্রেফতার প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান! অগ্নিগর্ভ পরিস্থিতি পাকিস্তানে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in