Indonesia: ৬.৭ তীব্রতার ভূমিকম্পে কেঁপে উঠলো জাকার্তা, ক্ষয়ক্ষতির খবর নেই

শুক্রবার রাজধানী শহর জাকার্তা এবং সংলগ্ন অঞ্চলে এই ভূমিকম্প অনুভূত হয়। যদিও এই ভূমিকম্পে এখনও পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির কথা জানা যায়নি। কোনো সুনামি সতর্কতাও জারি করা হয়নি।
Indonesia: ৬.৭ তীব্রতার ভূমিকম্পে কেঁপে উঠলো জাকার্তা, ক্ষয়ক্ষতির খবর নেই
ইন্দোনেশিয়ায় প্রবল ভূমিকম্প ছবি আসতি টিজে-র ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রবল ভূমিকম্পে কেঁপে উঠলো ইন্দোনেশিয়ার বিস্তীর্ণ অঞ্চল। রিখটর স্কেলে যে ভূমিকম্পের তীব্রতা ৬.৭ ম্যাগনিটিউড। শুক্রবার রাজধানী শহর জাকার্তা এবং সংলগ্ন অঞ্চলে এই ভূমিকম্প অনুভূত হয়। যদিও এই ভূমিকম্পে এখনও পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতির কথা জানা যায়নি। কোনো সুনামি সতর্কতাও জারি করা হয়নি।

ইউ এস জিওলজিক্যাল সার্ভে জানিয়েছে, লাবুয়ান প্রদেশের ৮৮ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে, শুক্রবার ৯.০৫.৪২ সেকেন্ডে এই ভূমিকম্পের উৎপত্তিস্থল। ভূমি থেকে ৩৭.১৯ কিলোমিটার গভীরে এই ভূমিকম্পের কেন্দ্র ছিলো। প্রাথমিক সূত্র অনুসারে ৬.৯২৯১ ডিগ্রি সাউথ ল্যাটিটিউড এবং ১০৫.২৫১৩ ডিগ্রি পূর্ব লঙ্গিটিউডে এই ভূমিকম্প হয়।

এর আগে গত ১৪ ডিসেম্বর ইন্দোনেশিয়া এক শক্তিশালী ভূমিকম্পের সম্মুখীন হয়েছিলো। সেবার ভূমিকম্পের তীব্রতা ছিলো ৭.৪ ম্যাগনিটিউড। সেবার ভূমিকম্পের পরেই মালুকু, পূর্ব নুসা টেঙ্গারা এবং পশ্চিম নুসা টেঙ্গারা, দক্ষিণ সুলাওয়েশিতে সুনামি সতর্কতা জারি করা হয়।

ইন্দোনেশিয়ায় প্রবল ভূমিকম্প
Indonesia: ৬.২ তীব্রতার ভূমিকম্পে কেঁপে উঠলো দ্বীপরাষ্ট্র, ক্ষয়ক্ষতির খবর নেই

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in