Indonesia: ৬.২ তীব্রতার ভূমিকম্পে কেঁপে উঠলো দ্বীপরাষ্ট্র, ক্ষয়ক্ষতির খবর নেই

ইন্দোনেশিয়ান সময় অনুসারে শনিবার সকাল ৭.৪৩ মিনিটে এই ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিলো ৬.২। যদিও এখনও পর্যন্ত এই ভূমিকম্পে কোনো ক্ষয় ক্ষতির খবর পাওয়া যায়নি।
Indonesia: ৬.২ তীব্রতার ভূমিকম্পে কেঁপে উঠলো দ্বীপরাষ্ট্র, ক্ষয়ক্ষতির খবর নেই
ইন্দোনেশিয়ায় ভূমিকম্পছবি ভলক্যানো ডিসকভারির সৌজন্যে

ভয়াবহ ভূমিকম্পের সাক্ষী রইলো দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়া। ইন্দোনেশিয়ান সময় অনুসারে শনিবার সকাল ৭.৪৩ মিনিটে এই ভূমিকম্প অনুভূত হয়। রিখটার স্কেলে এই ভূমিকম্পের মাত্রা ছিলো ৬.২। যদিও এখনও পর্যন্ত এই ভূমিকম্পে কোনো ক্ষয় ক্ষতির খবর পাওয়া যায়নি।

ইন্দোনেশিয়ার প্রশাসনিক সূত্র অনুসারে শনিবার স্কালে উত্তর সুলায়েশি প্রদেশে প্রচন্ড তীব্রতার এই ভূমিকম্প অনুভূত হয়। ভূমিকম্পের তীব্রতা সবথেকে বেশি ছিলো কেপুলাউন জেলায়। ভূমিকম্প শুরু হতেই আতঙ্কে বহু মানুষ ঘর ছেড়ে রাস্তায় নেমে আসেন। স্থানীয় জেলা বিপর্যয় মোকাবিলা বিভাগের প্রধান রিভো পুডিহাং সংবাদসংস্থা জিংহুয়াকে একথা জানিয়েছেন।

আধিকারিকদের বক্তব্য অনুসারে, কিছু কিছু জায়গায় সামান্য কিছু ক্ষয়ক্ষতি হলেও তা খুব বেশি নয়। এখনও পর্যন্ত কোনো ঘরবাড়ি ভেঙে পড়ার খবর পাওয়া যায়নি। কোনো মানুষের আহত হবার খবরও নেই।

ভূমিকম্পের পর সংশ্লিষ্ট বিভাগের পক্ষ থেকে কোনো সুনামি সতর্কতা জারি করা হয়নি। জানা গেছে এই ভূমিকম্পের উৎস ছিলো কেপুলাউন তালুদ জেলার ১১২ কিলোমিটার দক্ষিণ পশ্চিম অঞ্চলে মেলোঙ্গুয়ানে শহরে। ভূমি থেকে প্রায় ১০ কিলোমিটার নীচে এর উৎস ছিলো।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in