Indian Student Dead: এক মাস নিখোঁজ থাকার পর ভারতীয় ছাত্রের দেহ উদ্ধার আমেরিকায়, ৪ মাসে নিহত ১১ পড়ুয়া

People's Reporter: আরফাথের পরিবার সূত্রে খবর, গত ৭ মার্চ নিখোঁজ হন তিনি। তাঁর ফোন বন্ধ ছিল। এরপর ১৯ মার্চ তাঁর পরিবারের কাছে ফোন করে মুক্তিপণের দাবি জানানো হয়।
মহম্মদ আব্দুল আরফাথ
মহম্মদ আব্দুল আরফাথছবি - নিউ ইয়র্কে ভারতীয় কনসুলেটের এক্স হ্যান্ডেল

ফের মার্কিন মুলুকে মৃত্যু এক ভারতীয় ছাত্রের। এই মৃত্যুর খবর নিশ্চিত করেছে নিউ ইয়র্কের ভারতীয় কনসুলেট। এক সপ্তাহে দ্বিতীয় মৃত্যুর ঘটনা। এবং চলতি বছরের হিসেবে ১১ ভারতীয় পড়ুয়ার মৃত্যু হয়েছে আমেরিকায়।

ভারতীয় কনসুলেট সূত্রে জানা গেছে, মৃত ওই পড়ুয়ার নাম মহম্মদ আব্দুল আরফাথ। বয়স ২৫। আরফাথ হায়দ্রাবাদের ছেলে। ২০২৩ সালের মে মাসে ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে তথ্য প্রযুক্তিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের জন্য আমেরিকা যান তিনি।

নিউ ইয়র্কে ভারতের কনসুলেট জেনারেল টুইট করে জানিয়েছে, "মহম্মদ আব্দুল আরফাথ, যার জন্য অনুসন্ধান অভিযান চলছিল, ওহাইওর ক্লিভল্যান্ডে মৃত অবস্থায় পাওয়া গেছে। এই খবরটি জানতে পেরে আমরা মর্মাহত।"

কনসুলেট আরও বলেছে, "আমরা আরফাথের মৃতদেহ ভারতে নিয়ে যাওয়ার জন্য তাঁর পরিবারকে সম্ভাব্য সব ধরনের সহায়তা করছি।" পাশাপাশি, ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যুর পুঙ্খানুপুঙ্খ তদন্ত নিশ্চিত করতে তারা মার্কিন যুক্তরাষ্ট্রের স্থানীয় সংস্থাগুলির সাথে যোগাযোগ করছে বলেও জানিয়েছে ভারতীয় কনসুলেট।

পরিবার সূত্রে খবর, গত ৭ মার্চ নিখোঁজ হন আরফাথ। আরফাথের বাবা জানিয়েছেন, ৭ মার্চের পর থেকে তাঁর সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে। তাঁর ফোন বন্ধ ছিল। এরপর ১৯ মার্চ তাঁর পরিবারের কাছে ফোন করে মুক্তিপণের দাবি জানানো হয়।

জানা গেছে, আরফাথকে মাদক বিক্রিকারী একটি দল অপহরণ করেছে। এবং তাঁর মুক্তির জন্য ১২০০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ টাকা) চাওয়া হয়। এবং হুমকি দেওয়া হয়েছিল আরফাথের কিডনি বিক্রি করে দেওয়া হবে।

এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে আরফাথের বাবা জানিয়েছেন, "আমাকে এক অজানা নম্বর থেকে ফোন করে জানানো হয় আমার ছেলেকে অপহরণ করা হয়েছে এবং টাকা দাবি করেন ওই ব্যক্তি। তবে কিভাবে টাকা দেওয়া হবে তা নিয়ে কিছু বলেননি। যখন আমি ওই ব্যক্তিকে আমার ছেলের সাথে কথা বলিয়ে দিতে বলি, তিনি তা করতে অস্বীকার করেন।“

এরপর আরফাথের পরিবার ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করকে চিঠি দিয়ে ছেলেকে ফিরিয়ে আনার আবেদন জানায়।

আরফাথের মৃত্যু নিয়ে এই ঘটনা এক সপ্তাহে দ্বিতীয় ঘটনা এবং এই বছরে ১১টি। এর আগে গত সপ্তাহে ওহাইওতে এক ভারতীয় ছাত্র উমা সত্য সাই গড্ডের মৃত্যু হয়। বারবার এই ঘটনায় ভারতীয়-আমেরিকান সম্প্রদায়ের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে।

মহম্মদ আব্দুল আরফাথ
Indian Student Dead: ফের মার্কিন মুলুকে রহস্য মৃত্যু ভারতীয় পড়ুয়ার, চলতি বছরে এই নিয়ে দশম ঘটনা
মহম্মদ আব্দুল আরফাথ
India-China: অরুণাচলের আরও ৩০টি জায়গার নতুন নাম দিল চীন! গুরুত্ব দিতে নারাজ নয়া দিল্লি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in