Indian Student Dead: ফের মার্কিন মুলুকে রহস্য মৃত্যু ভারতীয় পড়ুয়ার, চলতি বছরে এই নিয়ে দশম ঘটনা

People's Reporter: মৃত্যুর খবর নিশ্চিত করেছে নিউ ইয়র্কের ভারতীয় কনসুলেট। তবে মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়, তদন্ত চলছে। চলতি বছরে এটা নিয়ে দশম ঘটনা।
ফের মার্কিন মুলুকে রহস্য মৃত্যু ভারতীয় পড়ুয়ার
ফের মার্কিন মুলুকে রহস্য মৃত্যু ভারতীয় পড়ুয়ারছবি - প্রতীকী

ফের মার্কিন মুলুকে রহস্য মৃত্যু ভারতীয় এক ছাত্রের। মৃত্যুর খবর নিশ্চিত করেছে নিউ ইয়র্কের ভারতীয় কনসুলেট। তবে মৃত্যুর কারণ এখনও স্পষ্ট নয়, তদন্ত চলছে। চলতি বছরে এটা নিয়ে দশম ঘটনা।

ভারতীয় কনসুলেটের পক্ষ থেকে জানা গেছে, মৃত ওই ছাত্রের নাম উমা সত্য সাই গাড্ডে। তিনি আমেরিকার ওহায়ো প্রদেশের ক্লিভল্যান্ডে পড়াশোনা করছিলেন।নিউইয়র্কের ভারতীয় দূতাবাস এক্স (পূর্বতন টুইটার)-এ পোস্ট করে লিখেছে, ‘‘ওহায়োর ক্লিভল্যান্ডে এক ভারতীয় পড়ুয়া উমা সত্য সাই গাড্ডের দুর্ভাগ্যজনক মৃত্যুতে গভীর ভাবে দুঃখিত আমরা। পুলিশ তদন্ত চালাচ্ছে। মৃতের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে। উমার দেহ যত তাড়াতাড়ি সম্ভব ভারতে নিয়ে যাওয়ার চেষ্টাও চলছে।’’

চলতি বছরে এটা নিয়ে দশম মৃত্যুর ঘটনা ঘটলো। বারবার ভারতীয় পড়ুয়াদের মৃত্যুতে উদ্বেগ বাড়ছে। যদিও ভারতীয় কনসুলেট জানিয়েছে, এই ঘটনার যথাযথ পদক্ষেপও নেওয়া হচ্ছে। এবং মৃত্যুর কারণ তদন্ত করে দেখা হচ্ছে।

এর আগে চলতি বছর মার্চ মাসে ওহায়োর ক্লিভল্যান্ড এলাকায় নিখোঁজ হন আরও এক পড়ুয়া। মহম্মদ আবদুল আরাফাত নামে ওই পড়ুয়ার পরিবার সূত্রে খবর, মুক্তিপণের দাবিও করা হয়।

সম্প্রতি অভিজিৎ পারুচুরি নামক এক ২০ বছরের ভারতীয় পড়ুয়ার দেহ উদ্ধার হয় জঙ্গল থেকে। আমেরিকার বস্টন বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা শুরু করেছিলেন তিনি। পুলিশ সূত্রে জানা যায়, টাকা এবং ল্যাপটপের জন্য অভিজিৎকে খুন করেছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা।

এর আগে অমরনাথ ঘোষ নামক এক ভারতীয় নৃত্যশিল্পী খুন হন ওয়াশিংটনে। ৩৪ বছর বয়সী অমরনাথ ধ্রুপদী নৃত্যে স্নাতোকত্তর ডিগ্রীর জন্য ভর্তি হয়েছিলেন ওয়াশিংটনের বিশ্ববিদ্যালয়ে।

এর আগে গত ৫ ফেব্রুয়ারী ২৩ বছর বয়সী সমীর কামাথের মৃত দেহ উদ্ধার করা হয়। পারডু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ছিলেন তিনি। ২০২৩ সালের আগস্টে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর, ডক্টরেট কোর্সে ভর্তি হয়েছিলেন। ২০২৫ সালে তাঁর ডিগ্রি সম্পন্ন হওয়ার কথা ছিল।

এছাড়াও চলতি বছর মৃত্যু হয়েছে গাট্টু দীনেশ, নিকেশ, শ্রেয়স রেড্ডি, অকুল ধবন, নীল আচার্য এবং বিবেক সাইনি নামে ভারতীয় পড়ুয়ার।

ফের মার্কিন মুলুকে রহস্য মৃত্যু ভারতীয় পড়ুয়ার
India-China: অরুণাচলের আরও ৩০টি জায়গার নতুন নাম দিল চীন! গুরুত্ব দিতে নারাজ নয়া দিল্লি
ফের মার্কিন মুলুকে রহস্য মৃত্যু ভারতীয় পড়ুয়ার
Israel Vs Palestine: ইজরায়েলে সরকার বিরোধী বিক্ষোভে হাজারো মানুষের সমাবেশ, যুদ্ধবিরতির দাবি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in