গুলিবিদ্ধ ইমরান খান! অল্পের জন্য প্রাণে বাঁচলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী, ভর্তি হাসপাতালে

পদযাত্রা চলাকালীনই পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে এলোপাথাড়ি গুলি চলে। সূত্রের খবর, ইমরান খানের কনভয় লক্ষ্য করে গুলি করা হয়। ইমরান খানের ডান পায়ে গুলি লেগেছে।
ইমরান খান
ইমরান খানফাইল চিত্র সংগৃহীত

গুলিবিদ্ধ হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। আহত প্রায় ১৫ জন। একজনের মৃত্যুও হয়েছে বলে জানা যাচ্ছে। ইমরান খানের নিরাপত্তা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু হয়ে গেছে।

লাহোর থেকে ইসলামাবাদ পর্যন্ত পদযাত্রার ডাক দিয়েছিলেন ইমরান খান। পদযাত্রা চলাকালীনই পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে এলোপাথাড়ি গুলি চলে। সূত্রের খবর, ইমরান খানের কনভয় লক্ষ্য করে গুলি করা হয়। ইমরান খানের পায়ে গুলি লেগেছে। তাঁকে নিকটবর্তী একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইমরান সহ মোট ৫ জনের গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

আততায়ীকে গ্রেপ্তারও করেছে পুলিশ। তবে কী কারণে গুলি চালানো হয়েছে তা এখনও স্পষ্ট নয়। কোনো জঙ্গি সংগঠনের কাজ কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। পাকিস্তান তেহরিক ইনসাফ নেতা ফাওয়াদ হুসেন বলেন, এটা শুধু ইমরান খানের ওপর নয়, পুরো পাকিস্তানের ওপর আক্রমণ করা হয়েছে।

তবে পাকিস্তানে এই ধরণের ঘটনা নতুন নয়। এর আগে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোও এমন আততায়ী হামলায় নিহত হন। ২০০৭ সালের ২৭ ডিসেম্বর রাওয়ালপিন্ডির এক নির্বাচনী সমাবেশের শেষে সভাস্থল ছেড়ে গাড়ীতে ওঠার সময় হামলা করা হয় তাঁর উপর। প্রথমে বেনজির ভুট্টোর ঘাড়ে গুলি করা হয়। মৃত্যু নিশ্চিত করতে হামলাকারী আত্মঘাতী বোমা বিস্ফোরণ ঘটায়।

ইমরান খান
প্রথম ভারতীয় হিসাবে রাষ্ট্রসংঘের বিশেষ প্রতিবেদক পদে দলিত স্কলার অশ্বিনী কেপি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in