Brazil: ভয়াবহ বন্যায় বিপর্যস্ত ব্রাজিল, মৃত ৭৫, নিখোঁজ ১০৩

People's Reporter: রবিবার প্রকাশিত পরিসংখ্যান উদ্ধৃত করে সংবাদ সংস্থা জিংহুয়া জানিয়েছে, মোট ৪৯৬টি শহরের মধ্যে ৩৩৪টি শহর থেকে ১,০৭,৬০০ জনকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে।
ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৫
ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৫ ছবি এক্স হ্যান্ডেল ভিডিও থেকে স্ক্রিনশট

ব্রাজিলে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭৫। ব্রাজিলের সিভিল ডিফেন্স এজেন্সি তার সর্বশেষ প্রতিবেদনে জানিয়েছে, ২৯ এপ্রিল থেকে দক্ষিণ ব্রাজিলের রিও গ্র্যান্ডে ডো সুল রাজ্যের বিশাল অংশ প্লাবিত হওয়া এবং ভয়াবহ ঝড়ের কারণে এখনও পর্যন্ত কমপক্ষে ৭৫ জনের মৃত্যু হয়েছে।

রবিবার প্রকাশিত পরিসংখ্যান উদ্ধৃত করে সংবাদ সংস্থা জিংহুয়া জানিয়েছে, মোট ৪৯৬টি শহরের মধ্যে ৩৩৪টি শহর থেকে ১,০৭,৬০০ জনকে নিরাপদ জায়গায় সরিয়ে নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত ১০৩ জন নিখোঁজ। ঝড় এবং বন্যার কারণে আহত হয়েছে ১৫৫ জন।

আর্জেন্টিনা এবং উরুগুয়ের সীমান্তবর্তী এই অঞ্চলে রেকর্ড বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় বহু শহর সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। রাজধানী পোর্তো আলেগ্রেতে অভূতপূর্ব বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। স্থানীয় গুয়াইবা নদীর তীর বরাবর অঞ্চলের বহু অংশ সম্পূর্ণ ভেসে গেছে।

সিভিল ডিফেন্স এজেন্সির তথ্য অনুসারে, প্রায় ৭,৮০,০০০ বাসিন্দা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছেন। হাজার হাজার মানুষ হেলিকপ্টার দ্বারা উদ্ধারের আশায় নৌকায় করে অন্য জায়গায় যাচ্ছেন। জলমগ্ন এলাকায় এখনও বহু মানুষ বাড়ি ছেড়ে বা ছাদে থাকতে বাধ্য হয়েছেন।

রিও গ্রান্ডে দো সুল গভর্নর এডুয়ার্ডো লেইট তার রাজ্যের পরিস্থিতিকে "যুদ্ধকালীন পরিস্থিতি” হিসেবে বর্ণনা করেছেন।

ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৫
Al Jazeera: আল জাজিরার অফিসে তল্লাশি - ইজরায়েলে নিষিদ্ধ হল সম্প্রচার
ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৭৫
Oman: ভয়াবহ বন্যা ওমানে, মৃত বেড়ে ১৮! বিপর্যস্ত দুবাইও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in