Oman: ভয়াবহ বন্যা ওমানে, মৃত বেড়ে ১৮! বিপর্যস্ত দুবাইও

People's Reporter: ওমানের ন্যাশনাল কমিটি ফর এমার্জেন্সি ম্যানেজমেন্ট জানিয়েছে, বন্যার জেরে ভেসে যাওয়া বহু নাগরিককে উদ্ধারে নেমেছে তারা।
ওমানে ভয়াবহ বন্যা
ওমানে ভয়াবহ বন্যাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ওমানের ভয়াবহ বন্যায় প্রায় ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। নিখোঁজ রয়েছে বহু। পাশাপাশি অনেককে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। ওমানের পাশাপাশি দুবাইতেও বন্যার জেরে ব্যাহত হয়েছে জনজীবন।

মধ্যপ্রাচ্যের দেশে ওমানের আদাম ও উত্তর আল শারকিয়াতে সোমবার থেকে তুমুল বৃষ্টিপাত শুরু হয়। জলের স্রোতে ভেসে যায় একাধিক গাড়ি। সূত্র মারফত খবর, ১৮ জনের মৃত্যু হয়েছে এই বন্যায়। যার মধ্যে ৯ জন স্কুলপড়ুয়া রয়েছে।

ওমানের ন্যাশনাল কমিটি ফর এমার্জেন্সি ম্যানেজমেন্ট জানিয়েছে, বন্যার জেরে ভেসে যাওয়া বহু নাগরিককে উদ্ধারে নেমেছে তারা। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ওমানের উত্তর শারকিয়া।

অন্যদিকে এই আবহাওয়ার খাম খেয়ালিপনার শিকার হয়েছে মধ্যপ্রাচ্যের আরেক দেশ সংযুক্ত আরব আমিরশাহী। মঙ্গলবার অতিবৃষ্টিতে দুবাইয়ের একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা জলের নীচে চলে যায়। ব্যাহত হয় যান চলাচল। বাতিল করতে হয় একাধিক বিমান।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, দুবাইয়ের একাধিক সংস্থা কর্মীদের বাড়ি থেকেই কাজের সুযোগ দিয়েছে। স্কুলগুলিতেও অনলাইনে ক্লাস নেওয়া হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্কুলগুলি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আবহাওয়া দফতর সূত্রে খবর, দুবাইয়ের ভৌগোলিক অবস্থান অনুযায়ী বছরে ১০০ মিলিমিটারের আশেপাশে বৃষ্টি হয়। কিন্তু গত ২৪ ঘন্টায় ৮০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া আবহাওয়া দফতর জানিয়েছে, দুবাই, আবুধাবি এবং শারজাতে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। সাথে বইবে ঝোড়ো হাওয়া। ফলে সকলকে সতর্ক থাকতে বলা হয়েছে।

ওমানে ভয়াবহ বন্যা
অ্যান্টার্কটিকায় খুলল ভারতের তৃতীয় ডাকঘর, জনশূন্য বরফের দেশে বসে চিঠি লিখবেন ভারতীয় বিজ্ঞানীরা
ওমানে ভয়াবহ বন্যা
India-China: অরুণাচলের আরও ৩০টি জায়গার নতুন নাম দিল চীন! গুরুত্ব দিতে নারাজ নয়া দিল্লি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in