Britain: চরম আর্থিক সংকটের মাঝে প্রধানমন্ত্রীর বাগানে ১.৫ মিলিয়ন ডলারের ভাস্কর্য

১৯৮০ সালের এই ভাস্কর্যটি কিনতে ১.৩ মিলিয়ন পাউন্ড খরচ করা হয়েছে। আর, পুরোটাই করা হয়েছে জনগণের করের অর্থ খরচ করে।
Britain: চরম আর্থিক সংকটের মাঝে প্রধানমন্ত্রীর বাগানে ১.৫ মিলিয়ন ডলারের ভাস্কর্য

চরম আর্থিক সংকটে ব্রিটেনের লক্ষ লক্ষ মানুষ যখন জেরবার, ঠিক সে সময় প্রধানমন্ত্রী ঋষি সুনাকের (UK Prime Minister Rishi Sunak) বাগানে ভাস্কর্যের জন্য ১.৩ মিলিয়ন পাউন্ড খরচ বরাদ্দ করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম দ্য সান (The Sun) জানিয়েছে, মুদ্রাস্ফীতির জেরে ব্রিটেনের মানুষের অবস্থা যখন জেরবার, তখন 'ওয়ার্কিং মডেল ফর সিটেড ওমেন' (Working Model for Seated Woman) শীর্ষক হেনরি মুরের (Henry Moore) ব্রোঞ্জের ভাস্কর্য ১০ ডাউনিং স্ট্রিটে পাঠানো হয়েছে।

১৯৮০ সালের এই ভাস্কর্যটি কিনতে ১.৩ মিলিয়ন পাউন্ড খরচ করা হয়েছে। আর, পুরোটাই করা হয়েছে জনগণের করের অর্থ খরচ করে। জানা যাচ্ছে, হেনরি মুরের যে ব্রোঞ্জের ভাস্কর্যটি 'মাতৃত্ব এবং গর্ভাবস্থার একটি দৃঢ় অনুভূতি প্রকাশ করে।'

ডাউনিং স্ট্রিট (Downing Street) তরফে দাবী করা হয়েছে, এটি কেনার পিছনে কোনও রাজনীতিবিদ জড়িত ছিলেন না। গত অক্টোবরে, ব্রিটেনের মূল্যস্ফীতি (inflation) সর্বোচ্চ ১১.১ শতাংশে পৌঁছেছে। এর জেরে ব্রিটিশরা নিজেদের খরচ কমিয়ে দিয়েছে। গত ৪১ বছরের ইতিহাসে এই ঘটনা ব্রিটেনে প্রথম।

ব্রিটেনে 'এশিয়ান রিচ লিস্ট ২০২২' তালিকায় ১৭ নম্বর স্থানে রয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী সুনাক এবং তার স্ত্রী অক্ষতা মূর্তি (Akshata Murty)। দুজনের আনুমানিক সম্পদের পরিমাণ ৭৯০ মিলিয়ন পাউন্ড।

Britain: চরম আর্থিক সংকটের মাঝে প্রধানমন্ত্রীর বাগানে ১.৫ মিলিয়ন ডলারের ভাস্কর্য
Iran: হিজাব বিরোধী আন্দোলন সমর্থনের জের, গ্রেফতার ইরানের জাতীয় দলের ফুটবলার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in