Boris Johnson: ব্রিটিশ প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা বরিস জনসনের

১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সামনে দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে বরিস জনসন জানান, "প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াচ্ছি আমি। এটা পরিষ্কার আমার সাংসদরা আমাকে দল বা দেশের নেতা হিসেবে দেখতে চান না।"
বরিস জনসন
বরিস জনসন ফাইল ছবি সংগৃহীত

ব্রিটিশ প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিলেন বরিস জনসন। শেষ কয়েক ঘণ্টা অভূতপূর্ব পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিল তাঁর সরকার। ঘনিষ্ঠ দুই সচিব সহ ৮ জন মন্ত্রী ইস্তফা দিয়েছেন তাঁর মন্ত্রিসভা থেকে। এই পরিস্থিতিতে পদত্যাগের পথে হাঁটতে বাধ্য হয়েছে বরিস জনসন।

১০ নম্বর ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে অস্থায়ী পোডিয়ামে দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে বরিস জনসন জানান, "প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়াচ্ছি আমি। এটা পরিষ্কার যে আমার সাংসদরা আমাকে দল বা দেশের নেতা হিসেবে দেখতে চান না।"

তবে তিনি জানিয়েছেন, তাঁর দল কনজারভেটিভ পার্টি যতদিন না নতুন নেতা নির্বাচিত করছে, ততদিন তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে কাজ চালিয়ে যাবেন তিনি।

গত মঙ্গলবার থেকে এখনও পর্যন্ত সরকারী আধিকারিক, জনপ্রতিনিধি এবং মন্ত্রী মিলিয়ে প্রায় ৫৭ জন ইস্তফা দিয়েছেন দুর্নীতিতে জর্জরিত বরিস জনসনের মন্ত্রিসভা থেকে। মঙ্গলবার অর্থমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক। জানা যাচ্ছে, বরিসের পর ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন এই ঋষি সুনকই।

বরিস জনসন
Britain: বরিসের পর ব্রিটিশ প্রধানমন্ত্রী কে? দৌড়ে এগিয়ে ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in