Pakistan: ভোটের একদিন আগেই জোড়া বিস্ফোরণ পাকিস্তানে, নিহত ২৮

People's Reporter: বালুচিস্তানের পিশিন জেলায় এক নির্দল প্রার্থীর দফতর লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। পরপর দুবার হামলা চালানো হয়। তবে সেই সময় ওই নির্দল প্রার্থী উপস্থিত ছিলেন না তাঁর দফতরে।
পরপর দুবার বিস্ফোরণ
পরপর দুবার বিস্ফোরণছবি - সংগৃহীত

বৃহস্পতিবার পাকিস্তানে সাধারণ নির্বাচন। আর তার ঠিক একদিন আগে জোড়া বিস্ফোরণ বালুচিস্তানে। ঘটনায় নিহত ২৮ জনেরও বেশি বলে জানা গেছে পাক সংবাদ মাধ্যম জিও টিভির থেকে।

জিও টিভি সূত্রে খবর, বালুচিস্তানের পিশিন জেলায় এক নির্দল প্রার্থীর দফতর লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। পিশিনের এক আসনে লড়ছেন নির্দল প্রার্থী আসফান্দ ইয়ার খান কাকর। পরপর দুবার হামলা চালানো হয়। তবে সেই সময় ওই নির্দল প্রার্থী উপস্থিত ছিলেন না তাঁর দফতরে।

জানা গেছে, প্রথম হামলাতে ১৫ জনের মৃত্যু হয়। জখম হন ৩০ জনেরও বেশি। তার কিছু সময়ের মধ্যেই দ্বিতীয় হামলাটি হয়। তাতে ১২ জনের মৃত্যু হয়েছে। পুরো ঘটনায় জখম হয়েছে প্রায় ৪০ জন।

জিও টিভি জানিয়েছে, এই ঘটনার পর জরুরি অবস্থা জারি করা হয়েছে গোটা এলাকা জুড়ে। ঘটনার পর বালুচিস্তানের মুখ্যসচিব এবং পুলিশের ইনস্পেক্টর জেনারেলের কাছ থেকে রিপোর্ট তলব করেছে পাকিস্তানের নির্বাচন কমিশন।

ওই নির্দল প্রার্থী কাকর জানিয়েছেন, তাঁর দফতরের বাইরে দাঁড়ানো একটি মোটরসাইকেল থেকে বিস্ফোরণটি হয়। তাঁর দলের আট কর্মী ঘটনাস্থলেই মারা গেছেন। ওই সময়ে দফতরে পোলিং এজেন্টের নাম চূড়ান্ত করা হচ্ছিল। তদন্ত শুরু করেছে পাকিস্তানের পুলিশ।

পরপর দুবার বিস্ফোরণ
Nitin Gadkari: রাজনীতিতে যোগ্য লোকের সম্মান নেই! গড়কড়ির মন্তব্যে অস্বস্তিতে BJP

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in