Nitin Gadkari: রাজনীতিতে যোগ্য লোকের সম্মান নেই! গড়কড়ির মন্তব্যে অস্বস্তিতে BJP

People's Reporter: নীতিন বলেন, বর্তমানে অনেকেই চান শুধু শাসকের সাথে থাকতে। নিজের দলের মতাদর্শ বিসর্জন দিয়ে অন্য দলে চলে আসেন। এটা গণতন্ত্রের জন্য ক্ষতিকর।
নীতিন গড়কড়ি
নীতিন গড়কড়ি ফাইল ছবি সংগৃহীত

লোকসভা নির্বাচনের আগে দলের মধ্যে থাকা 'সুবিধাবাদী' রাজনীতিবিদদের নিয়ে সরব হলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ নীতিন গড়কড়ি। এমনকি রাজনীতির ময়দানে যোগ্য লোকেরা সম্মান পান না বলেও দাবি করেছেন তিনি।

কয়েক মাস পরেই ২০২৪ লোকসভা নির্বাচন। তার আগে নীতিন গড়কড়ির কথা কিছুটা হলেও অস্বস্তি বাড়ালো বিজেপির অন্দরে। মতাদর্শ থেকে শুরু করে সুবিধাভোগী সবকিছুই উঠে এসেছে নীতিনের বক্তব্যে। তবে তিনি কারুর নাম না নিয়েই বলেছেন। নীতিন বলেন, বর্তমানে অনেকেই চান শুধু শাসকের সাথে থাকতে। নিজের দলের মতাদর্শ বিসর্জন দিয়ে অন্য দলে চলে আসেন। এটা গণতন্ত্রের জন্য ক্ষতিকর।

তিনি আরও বলেন, 'আমি সবসময় মজা কর বলি, যে দলের সরকারই হোক না কেন এটা নিশ্চিত যে ভালো কাজ করা লোক কোনোদিন সম্মান পান না। আবার যারা দলবিরোধী কাজ করে বা অন্য কোনো খারাপ কাজ করেন তাঁদের শাস্তি হয় না। অনেকে আবার এক দল থেকে অন্য দলে আসেন শুধুমাত্র ক্ষমতার সাথে থাকার জন্য। আমাদের আলোচনার মধ্যে মতপার্থক্য থাকতেই পারে। কিন্তু সেটা সমস্যা নয়। সমস্যা হলো চিন্তাধারার অভাব থাকে অনেকের মধ্যে'।

কেন্দ্রীয় মন্ত্রী এও বলেন, এই সমস্যা শুধু দক্ষিণপন্থী বা বামপন্থী বলে নয়। সমস্যাটা তৈরি করে সুবিধাবাদী কিছু রাজনীতিবিদ। এখন মতাদর্শ মাথায় রেখে রাজনীতি খুব কম লোকই করছেন। যার কারণে রাজনৈতিক দলগুলির আদর্শের অবনতি ঘটছে। যা গণতন্ত্রের জন্য ভালো নয়।

ভারতীয় গণতন্ত্রের ঐতিহ্য নিয়েও সংশয় প্রকাশ করেন কেন্দ্রীয় মন্ত্রী। বিশ্ব রাজনীতিতে ভারতীয় গণতন্ত্রের সুনাম আছে। কিন্তু কিছু স্বার্থান্বেষী মানুষের জন্য সেই সুনাম ধ্বংস হয়ে যাচ্ছে।

নীতিন গড়কড়ি
Locket Chatterjee: 'পরিযায়ী লকেটকে শ্রীরামপুরে চাপিয়ে দেওয়া চলবে না', ভোটের আগে পোস্টার BJP কর্মীদের
নীতিন গড়কড়ি
Maharashtra: বঞ্চিত শরদ পাওয়ার, আসল NCP-র তকমা ভাইপো অজিতের ঝুলিতে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in