Uttar Pradesh: সংরক্ষণ নিয়ে অবস্থান স্পষ্ট না করলে BJPকে ভোট নয় - হুমকি NDA সঙ্গী নিষাদ পার্টির

মাত্র দশ দিনের মধ্যেই উত্তরপ্রদেশের ক্ষমতাসীন বিজেপির সঙ্গে সম্পর্কে ফাটল ধরলো নিষাদ পার্টির। দশ দিন আগে উত্তরপ্রদেশ বিধান পরিষদের সদস্য হিসেবে শপথ নিয়েছিলেন নিষাদ পার্টির প্রেসিডেন্ট সঞ্জয় নিষাদ।
Uttar Pradesh: সংরক্ষণ নিয়ে অবস্থান স্পষ্ট না করলে BJPকে ভোট নয় - হুমকি NDA সঙ্গী নিষাদ পার্টির
মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও সঞ্জয় নিষাদফাইল ছবি

মাত্র দশ দিনের মধ্যেই উত্তরপ্রদেশের ক্ষমতাসীন বিজেপির সঙ্গে সম্পর্কে ফাটল ধরলো নিষাদ পার্টির। দশ দিন আগে উত্তরপ্রদেশ বিধান পরিষদের সদস্য হিসেবে শপথ নিয়েছিলেন নিষাদ পার্টির প্রেসিডেন্ট সঞ্জয় নিষাদ। সোমবার তিনি জানিয়েছেন, বিজেপি প্রতিশ্রুতি পূরণ না করলে তার প্রভাব পড়বে বিজেপি ও নিষাদ পার্টির জোটের ওপর।

এদিন সঞ্জয় নিষাদ জানান, যতক্ষণ না বিজেপি সংরক্ষণ নিয়ে তাদের অবস্থান স্পষ্ট করবে ততক্ষণ নিষাদরা বিজেপিকে ভোট দেবেনা। বিজেপি নিষাদদের জন্য যা প্রতিশ্রুতি দিয়েছিলো তা পূরণ করার দায়িত্ব বিজেপির-ই।

এদিন তিনি আরও জানান, নিষাদ পার্টির পক্ষ থেকে মঙ্গলবার রাজ্যে সংরক্ষণ ইস্যু নিয়ে টালবাহানা করার প্রতিবাদে অবস্থান বিক্ষোভ করা হবে।

নিষাদ পার্টির পক্ষ থেকে উত্তরপ্রদেশে নিষাদদের জন্য তপশীলি জাতির অধিকার দাবি করা হয়েছে এবং রাজ্য সরকারি চাকরিতে নিষাদদের জন্য আলাদা সংরক্ষণের দাবি জানানো হয়েছে।

এর আগে নিজেদের মধ্যে দ্বন্দ্বের কারণে বিজেপি শিবির ত্যাগ করেছে উত্তরপ্রদেশের এনডিএ জোটসঙ্গী সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি (এসবিএসপি)। বর্তমানে এই দল বিজেপির সঙ্গ ছেড়ে অখিলেশ যাদবের নেতৃত্বাধীন সমাজবাদী পার্টির জোটসঙ্গী।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও সঞ্জয় নিষাদ
Uttar Pradesh: সংরক্ষণের দাবিতে যোগী সরকারের বিরুদ্ধে পথে নামার হুঁশিয়ারি NDA জোটসঙ্গী নিষাদ পার্টির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in