Uttar Pradesh: মুসলিমদের খুশি করতে ধর্মান্তরিত হতে পারেন অখিলেশ - দাবি মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লার

সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় আনন্দ স্বরূপ শুক্লা বলেন – “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ইসলামী বিশ্বের জন্য একটি চ্যালেঞ্জ। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব যাদের কাছ থেকে সব ধরণের সমর্থন পাচ্ছেন।
Uttar Pradesh: মুসলিমদের খুশি করতে ধর্মান্তরিত হতে পারেন অখিলেশ - দাবি মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লার
অখিলেশ যাদব ও আনন্দ স্বরূপ শুক্লাফাইল ছবি সংগৃহীত

উত্তরপ্রদেশের মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লার অভিযোগ সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর ঘনিষ্ঠ যোগাযোগ আছে। তিনি মুসলমানদের খুশি করার জন্য ধর্মান্তরিতও হয়ে যেতে পারেন। শুধু তাই নয় পাকিস্তানের থেকে আর্থিক সাহায্যও পান অখিলেশ যাদব।

নিজের বাড়িতে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় মঙ্গলবার আনন্দ স্বরূপ শুক্লা বলেন – “মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ইসলামী বিশ্বের জন্য একটি চ্যালেঞ্জ। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব যাদের কাছ থেকে সব ধরণের সমর্থন পাচ্ছেন। অখিলেশ আইএসআই-র সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রেখে চলেন। এটা সম্ভব যে তিনিও সেখান থেকে অর্থনৈতিক সমর্থনও পাচ্ছেন”।

প্রসঙ্গত, রবিবার হারদোইতে এক বক্তৃতায় অখিলেশ যাদব মহাত্মা গান্ধী, সর্দার বল্লভভাই প্যাটেল, জওহরলাল নেহেরু এবং পাকিস্তানের প্রতিষ্ঠাতা মহম্মদ আলি জিন্নাহকে একই সঙ্গে উল্লেখ করেছিলেন। তারপর থেকেই উত্তরপ্রদেশের রাজনৈতিক মহলে বিতর্ক শুরু হয়।

শুক্লার দাবি, “মুসলিমদের সন্তুষ্ট করার জন্য অখিলেশ যাদব ‘নামাজ’ পড়েছিলেন এবং ‘রোজা’ পালন করেছিলেন। তিনি তাদের ভোট পাওয়ার জন্য ‘ধর্ম পরিবর্তন’ এবং ‘খতনা’ও করতে পারেন”। শুধু তাই নয় শুক্লার অভিযোগ এসব তিনি পাকিস্তানের নির্দেশ মতো করছেন।

তিনি বলেন, জিন্নাহর সাথে সর্দার বল্লভভাই প্যাটেলের তুলনা নিন্দনীয় এবং তার জন্য অখিলেশ যাদবের অনুতপ্ত হওয়া উচিত, ক্ষমা চাওয়া উচিৎ। উল্লেখ্য, হারদোইতে জনসভায় সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বলেছিলেন, “সর্দার প্যাটেল, মহাত্মা গান্ধী, জওহরলাল নেহেরু এবং মুহাম্মদ আলি জিন্নাহ একই ইনস্টিটিউটে পড়াশোনা করেছিলেন এবং ব্যারিস্টার হয়েছিলেন। তারা ভারতকে স্বাধীনতা পেতে সাহায্য করেছিলেন এবং সংগ্রাম থেকে কখনও পিছপা হননি”। অখিলেখ যাদব আরও বলেন – ১৯৪৮ সালে মহত্মা গান্ধী খুন হওয়ার পরে আর.এস.এসকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন সর্দার প্যাটেল।

অখিলেশ যাদব ও আনন্দ স্বরূপ শুক্লা
J & K: ঘৃণাসূচক মন্তব্য - প্রাক্তন বিজেপি বিধায়কের বিরুদ্ধে এফআইআর, দলীয় স্তরে শোকজ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in