দলিত নেতাকে জোটে চান না, কেবল দলিতদের ভোট চান - অখিলেশের ওপর ক্ষোভ জানিয়ে জোট ভেস্তে দিলেন রাবণ

আজাদ বলেন, "গতকাল অখিলেশ জী আমাদের অপমান করেছেন। গোটা বহুজন সমাজকে অপমান করেছেন। শেষ পর্যন্ত আমি যা বুঝতে পেরেছি, অখিলেশ জী দলিত নেতাদের তাঁর জোটে চান না। তিনি কেবল দলিতদের ভোট চান।"
দলিত নেতাকে জোটে চান না, কেবল দলিতদের ভোট চান - অখিলেশের ওপর ক্ষোভ জানিয়ে জোট ভেস্তে দিলেন রাবণ
অখিলেশ যাদব এবং চন্দ্রশেখর আজাদছবি সংগৃহীত

উত্তরপ্রদেশ নির্বাচনে অখিলেশ যাদবের সাথে হাত মেলাচ্ছেন না ভীমসেনা প্রধান 'রাবণ' চন্দ্রশেখর আজাদ। অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির সাথে জোট করবে না তাঁর রাজনৈতিক দল আজাদ সমাজ পার্টি। শনিবার মিডিয়ার সামনে দলিত নেতা চন্দ্রশেখর আজাদ নিজেই একথা জানিয়েছেন। তাঁর কথায়, অখিলেশ যাদব দলিতদের অপমান করেছেন।

গত বেশ কয়েকদিন উত্তরপ্রদেশ সহ জাতীয় রাজনীতিতে জল্পনা তৈরি হয়েছিল নির্বাচনে চন্দ্রশেখর আজাদের সাথে জোট করে লড়বেন অখিলেশ যাদব। এমনকি যোগী আদিত্যনাথের বিরুদ্ধে চন্দ্রশেখর আজাদকে প্রার্থী করা হবে, এমন গুঞ্জনও শোনা গিয়েছিল। শুক্রবার আসন ভাগাভাগি আলোচনায় বসেছিলেন আজাদ এবং অখিলেশ। শোনা যাচ্ছিল, আজই এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা হবে। কিন্তু সেই সমস্ত জল্পনায় জল ঢেলে দিলেন ভীম সেনা প্রধান চন্দ্রশেখর আজাদ। শুধু তাই নয়, অখিলেশ যাদবের ওপর রীতিমতো ক্ষোভ উগরে দিলেন তিনি।

শনিবার দুপুরে সাংবাদিকদের সামনে আজাদ বলেন, "গতকাল অখিলেশ জী আমাদের অপমান করেছেন। গোটা বহুজন সমাজকে অপমান করেছেন। শেষ পর্যন্ত আমি যা বুঝতে পেরেছি, অখিলেশ জী দলিত নেতাদের তাঁর জোটে চান না। তিনি কেবল দলিতদের ভোট চান।"

আজাদ আরও বলেন, "এক মাস আগে অখিলেশ জী আমাকে বলেছিলেন যে আমরা একসঙ্গে নির্বাচনে লড়াই করবো। গত দু'দিন ধরে এই বিষয়ে আলোচনা করার জন্য এখানে রয়েছি আমি। বিজেপিকে থামাতে আমিও অখিলেশ জীর সাথে হাত মেলাতে চেয়েছিলাম কিন্তু তিনি দলিতদের প্রতিনিধিত্ব করতে চান না। আগামী দু'দিনের মধ্যে আমি আমার পরবর্তী পদক্ষেপ ঘোষণা করবো। শীঘ্রই তৃতীয় ফ্রন্ট তৈরি হতে পারে।"

অখিলেশ যাদব এবং চন্দ্রশেখর আজাদ
UP Polls: একের পর এক মন্ত্রী-বিধায়কের দলত্যাগ, ড্যামেজ কন্ট্রোলে দলিত পরিবারে মধ্যাহ্নভোজ যোগীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in