UP Assembly Election: ফের বিধায়কের দলত্যাগ, এবার BJP ছেড়ে RLD-তে 'গুজ্জর' নেতা অবতার সিং ভান্দানা

মুজফফরনগরের মীরাপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক অবতার সিং ভান্দানা এদিন বিজেপি ছেড়ে জয়ন্ত চৌধুরীর নেতৃত্বাধীন রাষ্ট্রীয় লোকদলে যোগ দিয়েছেন।
UP Assembly Election: ফের বিধায়কের দলত্যাগ, এবার BJP ছেড়ে RLD-তে 'গুজ্জর' নেতা অবতার সিং ভান্দানা
জয়ন্ত চৌধুরীর সঙ্গে বিজেপি বিধায়ক অবতার সিং ভান্দানাছবি জয়ন্ত চৌধুরীর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিজেপিকে একের পর এক ধাক্কা দিয়ে চলেছেন দলীয় বিধায়করা। গত দু’দিনে দুই মন্ত্রী, চার বিধায়কের ইস্তফার পর এবার দল ছাড়লেন বিজেপি বিধায়ক ও বিশিষ্ট গুজ্জর নেতা অবতার সিং ভান্দানা। মুজফফরনগরের মীরাপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক অবতার সিং ভান্দানা এদিন বিজেপি ছেড়ে জয়ন্ত চৌধুরীর নেতৃত্বাধীন রাষ্ট্রীয় লোকদলে যোগ দিয়েছেন। আরএলডি সূত্র থেকে জানা গেছে এদিনই দলত্যাগ করার পর দিল্লিতে তিনি জয়ন্ত চৌধুরীর সঙ্গে দেখা করেছেন।

আসন্ন উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে সমাজবাদী পার্টির সঙ্গে জোট বেঁধে লড়াই করবে আরএলডি। সূত্র অনুসারে রাজ্যের জেওয়ার আসনে সদ্য দলত্যাগী অবতার সিং ভান্দানাকে মনোনয়ন দেবে আরএলডি।

বেশ কিছুদিন কেন্দ্রীয় সরকার এবং উত্তরপ্রদেশ সরকারের বেশ কিছু সিদ্ধান্তের বিরোধিতা করে আসছিলেন এই প্রভাবশালী গুজ্জর নেতা। একাধিকবার তিনি কৃষকদের আন্দোলনের পক্ষে বিজেপির বিরুদ্ধে মুখ খুলেছেন। এদিন আরএলডি প্রধান জয়ন্ত চৌধুরী এক ট্যুইট বার্তায় অবতার সিং ভান্দানাকে আরএলডিতে স্বাগত জানিয়েছেন।

অবতার সিং ভান্দানার আগে গত ২৪ ঘণ্টায় বিজেপি ছেড়েছেন স্বামী প্রসাদ মৌর্য, রোশন লাল ভারমা, ব্রিজেশ প্রজাপতি, ভগবতী সাগর, বিনয় শাক্য এবং মন্ত্রী দারা সিং চৌহান।

জয়ন্ত চৌধুরীর সঙ্গে বিজেপি বিধায়ক অবতার সিং ভান্দানা
Uttar Pradesh: ইস্তফার পরেই ২০১৪ সালের মামলায় স্বামী প্রসাদ মৌর্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in