Goa: 'বিজেপির চেয়েও বেশি সাম্প্রদায়িক', ৩ মাসের মধ্যেই তৃণমূল ছাড়লেন গোয়ার প্রাক্তন বিধায়ক

লাভু মামলেদার বলেন, 'আমি ভেবেছিলাম তৃণমূল ধর্মনিরপেক্ষ দল। কিন্তু আমি যা জেনেছি তাতে মনে হচ্ছে BJP-র চেয়েও খারাপ তৃণমূল। গৃহলক্ষ্মী প্রকল্পের নামে মানুষের তথ্য সংগ্রহ করার চেষ্টা করছে।'
Goa: 'বিজেপির চেয়েও বেশি সাম্প্রদায়িক', ৩ মাসের মধ্যেই তৃণমূল ছাড়লেন গোয়ার প্রাক্তন বিধায়ক
লাভু মামলেদারফাইল ছবি সংগৃহীত

মাত্র তিনমাসেই মোহভঙ্গ। তৃণমূলে যোগ দেওয়ার পর তিন মাস কাটতে না কাটতেই দলত‍্যাগ করলেন গোয়ার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদার (Lavoo Mamledar)। তাঁর অভিযোগ, মমতা বন্দ্যোপাধ্যায়ের দল সাম্প্রদায়িক। রাজ‍্যে বিধানসভা নির্বাচনের আগে হিন্দু এবং খ্রিস্টানদের মধ্যে বিভাজন তৈরির চেষ্টা করছে তৃণমূল।

সেপ্টেম্বর মাসের শেষ সপ্তাহে তৃণমূলে যোগ দিয়েছিলেন উত্তর গোয়ার পোন্ডার প্রাক্তন বিধায়ক লাভু মামলেদার। আগামী বছরের শুরুতে রাজ‍্যে অনুষ্ঠিত হওয়া বিধানসভা নির্বাচনে তৃণমূলের সবকটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণার পর যে কয়েকজন স্থানীয় নেতা মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে যোগ দিয়েছিলেন, লাভু মামলেদার তাঁদের মধ্যে একজন।

লাভু মামলেদারের আরও অভিযোগ, নির্বাচনের পর রাজ‍্যে ক্ষমতায় এলে মহিলাদের জন্য কল‍্যাণমূলক প্রকল্প চালু করা হবে - এরকম মিথ্যে অজুহাত দেখিয়ে বাড়ি বাড়ি গিয়ে নামের তালিকা এবং তথ‍্য সংগ্রহ করছে তৃণমূল।

দলত‍্যাগের পর সাংবাদিকদের সাথে কথা বলার সময় তিনি বলেন, "পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের পারফরম্যান্স দেখে আমি ভীষণভাবে প্রভাবিত হয়েছিলাম। সেই কারণেই আমি তৃণমূলে যোগ দিয়েছিলাম। আমি ভেবেছিলাম তৃণমূল খুবই ধর্মনিরপেক্ষ দল। কিন্তু গত ১৫-২০ দিনে আমি যা লক্ষ্য করেছি এবং যা কিছু জানতে পেরেছি তাতে মনে হচ্ছে বিজেপির চেয়েও খারাপ তৃণমূল।"

রাজ‍্যে আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূল মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি বা MGP-র সাথে জোট করেছে। ২০১২ সাল থেকে ২০১৭ সাল‌ পর্যন্ত এই MGP-রই বিধায়ক ছিলেন মিঃ মামলেদার। তাঁর অভিযোগ, ধর্মীয় ভোট ভাগাভাগির জন্যই MGP-র সাথে জোট করেছে তৃণমূল। তিনি বলেন, "তৃণমূল ‌চাইছে খ্রিস্টান ভোট তাদের দলে যাক এবং হিন্দু ভোট MGP-তে যাক। তৃণমূল অত‍্যন্ত সাম্প্রদায়িক দল। এই দল ধর্মনিরপেক্ষের বাঁধনকে ছিন্ন করার চেষ্টা করছে। গৃহলক্ষ্মী প্রকল্পের নামে মানুষের তথ্য সংগ্রহ করার চেষ্টা করছে।"

লাভু মামলেদার
Goa: রাজ্যে যাদের কোনও অবদান নেই, নির্বাচনের আগে এসে বলছে সরকার করবে, তৃণমূলকে কটাক্ষ কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in