Punjab Polls 22: পাঞ্জাবে ভোটের দিন বদল, ১৪-র বদলে ভোটগ্রহণ ২০ ফেব্রুয়ারি

সোমবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে ১৪ ফেব্রুয়ারির পরিবর্তে পাঞ্জাবে ভোটগ্রহণ হবে ২০ ফেব্রুয়ারি। মূলত গুরু রবিদাস জয়ন্তী উদযাপনের জন্য পিছিয়ে দেওয়া হল রাজ্য বিধানসভা নির্বাচন।
ছবি নিজস্ব
ছবি নিজস্ব গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

পাঞ্জাবে পিছিয়ে গেল বিধানসভা নির্বাচনের দিন। নির্বাচন কমিশন প্রকাশিত পূর্ববর্তী সূচি অনুযায়ী ভোট হবার কথা ছিলো ১৪ ফেব্রুয়ারি। সোমবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে ১৪ ফেব্রুয়ারির পরিবর্তে পাঞ্জাবে ভোটগ্রহণ হবে ২০ ফেব্রুয়ারি। মূলত গুরু রবিদাস জয়ন্তী উদযাপনের জন্য পিছিয়ে দেওয়া হল রাজ্য বিধানসভা নির্বাচন।

এর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নি নির্বাচন কমিশনকে লেখা এক চিঠিতে নির্বাচন পিছিয়ে দেবার আবেদন জানিয়েছিলেন। তাঁর লেখা চিঠিতে চান্নি জানান পাঞ্জাবের ৩২ শতাংশ মানুষ তফশিলি জাতিভুক্ত। যারা ফেব্রুয়ারির ১০ থেকে ১৬ তারিখ সন্ত রবিদাস জয়ন্তী উপলক্ষ্যে উত্তরপ্রদেশের বারাণসীতে শ্রদ্ধা জানাতে যাবেন। ফলে ১৪ ফেব্রুয়ারি ভোট হলে তাঁরা ভোট দিতে পারবেন না। তাই নির্বাচন কমপক্ষে ৬ দিনের জন্য পিছিয়ে দেওয়া হোক।

রাজ্যের মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিয়ে এদিনই জরুরি বৈঠকে বসে কমিশন এবং সেই বৈঠক থেকে ১৪ ফেব্রুয়ারির পরিবর্তে ২০ ফেব্রুয়ারি ভোট গ্রহণের দিন চূড়ান্ত করা হয়।

ছবি নিজস্ব
Punjab: ধর্মগুরু রবিদাসের জন্মজয়ন্তী, ভোট পিছিয়ে দিতে নির্বাচন কমিশনকে চিঠি চরণজিৎ চান্নির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in