Leander Paes: তৃণমূলে যোগ লিয়েন্ডার পেজের - গোয়া বিধানসভা নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে কী বললেন?
মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে লিয়েন্ডার পেজছবি সংগৃহীত

Leander Paes: তৃণমূলে যোগ লিয়েন্ডার পেজের - গোয়া বিধানসভা নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে কী বললেন?

লিয়েন্ডার পেজের জন্ম এবং পড়াশোনা বাংলাতে হলেও তাঁর বাবা ভেস পেজ জন্মসূত্রে গোয়ান। তাঁর মা জেনিফার পেজ কবি মাইকেল মধুসূদন দত্তের প্রপৌত্রী।

তৃণমূলে যোগ দিলেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ। শুক্রবার গোয়ার পানাজিতে একটি অনুষ্ঠানে দলের সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে উপস্থিত ছিলেন দলের রাজ‍্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন।

আনুষ্ঠানিকভাবে তৃণমূলে যোগদানের পর সাংবাদিকদের সামনে অলিম্পিক পদক জয়ী লিয়েন্ডার পেজ বলেন, "আমি এখন গোয়াতেও থাকি। সেই হিসেবে আমার বাড়ি এখানে। আমি বাংলাতে জন্মেছি। কিন্তু দিনের শেষে আমি একজন দেশভক্ত ভারতীয়। গোয়া হোক বা বাংলা হোক বা উইম্বলডনে খেলা হোক, আমার কাছে দেশকে গর্বিত করাই আসল বিষয়।"

গোয়ায় আসন্ন বিধানসভা নির্বাচনে তিনি তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন কিনা, সেই বিষয়ে প্রশ্ন করা হলে তা এড়িয়ে গিয়েছেন লিয়েন্ডার পেজ। তিনি জানিয়েছেন, ১৪ বছর আগে যখন দেশের ক্রীড়ামন্ত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, তখন থেকেই তিনি তাঁর টেনিস কেরিয়ারকে সমর্থন করে আসছেন।

লিয়েন্ডার পেজের জন্ম এবং পড়াশোনা বাংলাতে হলেও তাঁর বাবা ভেস পেজ জন্মসূত্রে গোয়ান। তাঁর মা জেনিফার পেজ কবি মাইকেল মধুসূদন দত্তের প্রপৌত্রী। ডাবলসে আটটি এবং মিক্সড ডাবলসে দশটি গ্র‍্যান্ডস্ল‍্যাম জেতার কৃতিত্ব রয়েছে লিয়েন্ডার পেজের। খেলরত্ন পুরস্কার পেয়েছেন তিনি। এছাড়াও পদ্মশ্রী, পদ্মভূষণ, অর্জুন পুরস্কারও পেয়েছেন তিনি।

পেজের তৃণমূলে যোগদান নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "আমি খুব খুশি এতে। লিয়েন্ডার পেজ আমার ছোট ভাইয়ের মতো। আমি যখন ক্রীড়ামন্ত্রী ছিলাম তখন থেকে ওঁকে চিনি। আমার মিষ্টি এবং বুদ্ধিমান ভাইকে তৃণমূলে পেয়েছি, এতে আমি খুব খুশি।"

লিয়েন্ডার পেজ ছাড়াও এদিন তৃণমূলে যোগ দিয়েছেন প্রাক্তন মিস ইন্ডিয়া তথা অভিনেত্রী নাফিসা আলি। এর আগে সমাজবাদী পার্টিতে ছিলেন তিনি। তারও আগে কংগ্রেস করতেন তিনি।

-With IANS Inputs

মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে লিয়েন্ডার পেজ
Goa: আগামী দিনে ১০ টাকা লিটার দরে পেট্রোল পাওয়া যাবে - দাবি গোয়ার বিজেপি নেতার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in