Goa: আগামী দিনে ১০ টাকা লিটার দরে পেট্রোল পাওয়া যাবে - দাবি গোয়ার বিজেপি নেতার

তিনি বলেন পেট্রোল টমেটোর মতো নয় যা স্থানীয় ভাবেই উৎপন্ন হয় এবং যদি খুব বেশি উৎপাদন হয় প্রয়োজনে তা বিনা পয়সাতেও দেওয়া যেতে পারে।
Goa: আগামী দিনে ১০ টাকা লিটার দরে পেট্রোল পাওয়া যাবে - দাবি গোয়ার বিজেপি নেতার
শুক্রবার দেশের সমস্ত মেট্রো শহরে দাম বেড়েছে পেট্রোল, ডিজেলেরফাইল ছবি সংগৃহীত

আগামী দিনে দেশে পেট্রোলের দাম হবে ১০ টাকা লিটার। এই দাবি করেছেন বিজেপি গোয়ার সাধারণ সম্পাদক নেতা দামু নায়েক। কারণ কেন্দ্রীয় সরকার দেশে গ্রীন এনার্জির ব্যবহার বাড়াচ্ছেন।

মঙ্গলবার পানাজীতে এক সাংবাদিক সম্মেলনে গোয়ার বিজেপি নেতার দাবি করেন, পেট্রোলের দাম এত বেশি কারণ ভারতকে পেট্রোল বিদেশ থেকে আমদানি করতে হয়। তিনি বলেন পেট্রোল টমেটোর মতো নয় যা স্থানীয় ভাবেই উৎপন্ন হয় এবং যদি খুব বেশি উৎপাদন হয় প্রয়োজনে তা বিনা পয়সাতেও দেওয়া যেতে পারে।

নায়েক বলেন, ‘বিষয়টিকে বোঝার চেষ্টা করতে হবে। আমরা যে গতিতে এগিয়ে চলেছি এবং যেভাবে উন্নয়নের গতি বাড়ছে তাতে পেট্রোল আগামীদিনে ১০০ টাকা লিটার থাকবে না। এর দাম হয়ে যাবে ২০ টাকা অথবা ১০ টাকা।’

তিনি পেট্রোলের দাম বৃদ্ধি প্রসঙ্গে বলতে গিয়ে আরও বলেন, প্রধানমন্ত্রী কেন গ্রীন এনার্জি বা সোলার এনার্জিতে বেশি নজর দিচ্ছেন? আপনাদের এই বিষয়গুলো নিয়ে ভাবতে হবে। কয়লার ব্যবহার একেবারে কমিয়ে দেবার জন্য প্রধানমন্ত্রী সোলার এনার্জিতে জোর দিচ্ছেন। উল্লেখ্য গোয়ায় এখন পেট্রোলের দাম প্রতি লিটার ১০৪ টাকা।

গোয়া বিজেপি সাধারণ সম্পাদক নায়েক বলেন, আমরা পেট্রোল উৎপন্ন করতে পারি না। পেট্রোল বাইরে থেকে আমদানি করে এনে বিক্রি করতে হয়। আমরা টমেটোর মতো করে পেট্রোল বিক্রি করতে পারিনা, যা এখানেই উৎপন্ন হয়। যদি বেশি টমেটো উৎপন্ন হয় তাহলে তা বিনামূল্যে দিয়ে দেওয়া যাবে। কিন্তু পেট্রোল কখনোই নয়।

- with IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in