মল্লিকার্জুন খাড়গে
মল্লিকার্জুন খাড়গেছবি - সংগৃহীত

Congress: 'ক্ষমতায় এলে আগামী ৫ বছরে...', কংগ্রেস সভাপতির বড় প্রতিশ্রুতি

People's Reporter: খাড়গে লেখেন, কংগ্রেস আগামী ৫ বছরে দেশের জিডিপি ১৪ শতাংশ থেকে ২০ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করবে। গত ২৫ বছরে কংগ্রেসের শাসনকালে দেশে জিডিপির হার বেশি ছিল।

কংগ্রেস ক্ষমতায় এলে দেশের জিডিপি ১৪ শতাংশ থেকে বৃদ্ধি করে ২০ শতাংশ পৌঁছে যাবে। সোশ্যাল মিডিয়ায় এমনই প্রতিশ্রুতি দিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। পাশাপাশি ভারতকে উৎপাদন ক্ষেত্রে পরিণত করার কথাও জানান তিনি।

দেশে অষ্টাদশ লোকসভা নির্বাচন চলছে। সোমবার চতুর্থ দফার ভোট গ্রহণ। আগামী ৪ জুন লোকসভা নির্বাচনের ফল। সেই দিনই পরিষ্কার হয়ে যাবে এনডিএ নাকি ইন্ডিয়া মঞ্চ দেশের শাসন ক্ষমতায় আসবে। কিন্তু তার আগে ভারতের উৎপাদন ক্ষমতা বৃদ্ধির জন্য সরব হলেন মল্লিকার্জুন খাড়গে। এক্স হ্যান্ডেলে খাড়গে লেখেন, 'কংগ্রেস আগামী ৫ বছরে দেশের জিডিপি ১৪ শতাংশ থেকে বাড়িয়ে ২০ শতাংশে নিয়ে যাবে। গত ২৫ বছরে কংগ্রেসের শাসনকালে দেশে জিডিপির হার বেশি ছিল। কিন্তু শেষ ১০ বছরে জিডিপি ১৪ শতাংশতেই থেমে রয়েছে।'

তিনি আরও বলেন, ভারতকে উৎপাদনের শক্তিকেন্দ্র হিসেবে গড়ে তুলতে কংগ্রেস বদ্ধপরিকর। যাতে অভ্যন্তরীণ এবং বৈদেশিক বাণিজ্যে আরও সুবিধা হয়।

কংগ্রেস সভাপতি বলেন, শিল্পক্ষেত্রে বর্তমানে যে সমস্ত নিয়ম আছে তা নিয়ে পর্যালোচনা করা হবে। শিল্প, ব্যবসা যাতে আরও সহজে করা যায় অর্থাৎ বাণিজ্যিক স্বাধীনতা যাতে বজায় থাকে সেদিকে গুরুত্ব দেওয়া হবে।

খাড়গের দাবি, আরবিআই-র রিপোর্ট অনুযায়ী কেন্দ্রীয় সরকারের প্রায় ৬০ শতাংশ বৃহৎ প্রকল্প হয় বন্ধ হয়ে আছে নয়তো বিলম্বিত হচ্ছে। এই প্রকল্পগুলির জন্য খরচও বৃদ্ধি পাচ্ছে। কংগ্রেস এই সমস্ত সমস্যার সমাধান করবে। এছাড়া আমরা কৃত্রিম বুদ্ধিমত্তা, রোবোটিক্স ইত্যাদির ব্যবহার আরও বৃদ্ধি করবো। এই কেন্দ্রিক কর্মসংস্থান যাতে বাড়ানো যায় তা সুনিশ্চিত করা কংগ্রেসের কাজ।

মল্লিকার্জুন খাড়গে
Karnataka: গ্রেফতার প্রজ্বল রেভান্নার যৌন্য কুকীর্তির ভিডিও ফাঁস করা বিজেপি নেতা
মল্লিকার্জুন খাড়গে
CV Ananda Bose: শ্লীলতাহানি কাণ্ড - রাজভবনের ফুটেজ হাতে পেয়েই সচিব-সহ তিন কর্মীকে তলব লালবাজারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in