I-N-D-I-A: ভোটগ্রহণ পর্বের শেষ দিনেই খাড়গের সভাপতিত্বে বিরোধী ইন্ডিয়া মঞ্চের বৈঠক

People's Reporter: বিরোধী মঞ্চ ইন্ডিয়ার পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বী এনডিএ শিবিরকে আটকে দেবার দাবি করা হয়েছে। মঞ্চের নেতৃত্বের দাবি – কোনোভাবেই এবার এনডিএ ক্ষমতায় ফিরছে না এবং ইন্ডিয়া মঞ্চই ক্ষমতাসীন হবে।
বিরোধী 'ইন্ডিয়া' শিবিরের বৈঠক
বিরোধী 'ইন্ডিয়া' শিবিরের বৈঠকছবি প্রতীকী

অষ্টাদশ লোকসভা নির্বাচনের সপ্তম পর্বের ভোটগ্রহণের শেষে ১ জুনই বৈঠকে বসতে চলেছে বিরোধীদের ইন্ডিয়া মঞ্চের সদস্য সমস্ত রাজনৈতিক দল। সূত্র অনুসারে, লোকসভা ভোটের ফলাফলের পর নিজেদের পরিকল্পনা ঠিক করতেই বিরোধী ইন্ডিয়া মঞ্চের পক্ষ থেকে এই বৈঠকের ডাক দেওয়া হয়েছে। এই বৈঠকে সভাপতিত্ব করবেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে।

এখনও পর্যন্ত বিরোধী রাজনৈতিক মঞ্চ ইন্ডিয়ার পক্ষ থেকে প্রতিদ্বন্দ্বী এনডিএ শিবিরকে আটকে দেবার দাবি করা হয়েছে। ইন্ডিয়া মঞ্চের নেতৃত্বের দাবি – কোনোভাবেই এবার এনডিএ ক্ষমতায় ফিরছে না এবং ইন্ডিয়া মঞ্চই ক্ষমতাসীন হবে।

অষ্টাদশ লোকসভা নির্বাচনের আগে ২৮টি রাজনৈতিক দল মিলে বিরোধী ইন্ডিয়া মঞ্চ তৈরি করা হয়। যদিও পরে নীতিশ কুমারের জেডিইউ এবং জয়ন্ত চৌধুরীর আরএলডি এই শিবির ছেড়ে এনডিএ-তে যোগ দেয়।

ইন্ডিয়া মঞ্চে কংগ্রেস ছাড়াও আছে সিপিআইএম, সিপিআই, সমাজবাদী পার্টি, ডিএমকে, আরজেডি, ঝাড়খন্ড মুক্তি মোর্চা, আম আদমি পার্টি প্রভৃতি রাজনৈতিক দল। তৃণমূল প্রথমে ইন্ডিয়া মঞ্চে থাকলেও পশ্চিমবঙ্গে আসন রফা সূত্র কার্যকরী না হওয়ায় পরবর্তী সময় ইন্ডিয়া মঞ্চে থাকতে অস্বীকার করে। যদিও নির্বাচন চলাকালীন তৃণমূল সুপ্রিমো ফের জানান তাঁরা ইন্ডিয়া মঞ্চতেই আছেন।

অন্যদিকে ক্ষমতাসীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ)-এর পক্ষ থেকে দাবি করা হয়েছে অষ্টাদশ লোকসভা নির্বাচনের শেষে তারাই ফের ক্ষমতায় ফিরতে চলেছেন এবং নরেন্দ্র মোদীই তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হবেন।

বিরোধী 'ইন্ডিয়া' শিবিরের বৈঠক
BJP Vs TMC: বিজ্ঞাপন মামলা - হাইকোর্টের আদেশ চ্যালেঞ্জ করে BJP-র আবেদন প্রত্যাখ্যান করলো শীর্ষ আদালত
বিরোধী 'ইন্ডিয়া' শিবিরের বৈঠক
Lok Sabha Polls 24: মুখ্যমন্ত্রীর পাড়ায় বাম প্রার্থীকে প্রচারে বাধা, পুলিশের সঙ্গে মীনাক্ষীদের বচসা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in