Himachal Assembly Polls 22: নির্বাচনী ইস্তেহার প্রকাশ কংগ্রেসের, ১ লক্ষ কর্মসংস্থানের প্রতিশ্রুতি

ইস্তেহারের নাম দেওয়া হয়েছে "হিমাচল, হিমাচলিয়ত অর হাম।" এক লক্ষ বেকারের কর্মসংস্থান এবং রাজ্যকে মাদক নিমূল করা সহ একাধিক প্রতিশ্রুতির উল্লেখ রয়েছে ইস্তেহারে।
নির্বাচনী ইস্তেহার প্রকাশ কংগ্রেসের
নির্বাচনী ইস্তেহার প্রকাশ কংগ্রেসেরছবি সৌজন্যে হিমাচল কংগ্রেস টুইটার হ্যান্ডেল

আগামী ১২ নভেম্বর বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে হিমাচল প্রদেশে। শনিবার নির্বাচনী ইস্তেহার প্রকাশ করল কংগ্রেস। ইস্তেহারের নাম দেওয়া হয়েছে "হিমাচল, হিমাচলিয়ত অর হাম।" এক লক্ষ কর্মসংস্থান, রাজ্যকে মাদক নির্মূল করা সহ একাধিক প্রতিশ্রুতির উল্লেখ রয়েছে ইস্তেহারে।

নির্বাচনী ইস্তেহার প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, হিমাচল প্রদেশ কংগ্রেস ইনচার্জ রাজীব শুক্লা, রাজ্য কংগ্রেস সভাপতি প্রতিভা সিং, কংগ্রেস প্রচার কমিটির চেয়ারম্যান সুখবিন্দর সিং সুখু এবং ইস্তেহার কমিটির চেয়ারম্যান ধনি রাম শান্ডিল।

ইস্তেহারের বিষয়বস্তু প্রকাশ করে শান্ডিল বলেন - মূল্যবৃদ্ধি, বেকারত্ব এবং কর্মচারীদের গুরুত্বপূর্ণ সমস্যাগুলি সমাধানের উপর নজর দিয়েছি আমরা। পাশাপাশি ইস্তেহারে বেকার যুবক, সরকারি কর্মচারী, প্রাক্তন সেনা ও নারীদের জন্য প্রয়োজনীয় বিষয়গুলিকেও অন্তর্ভুক্ত করার চেষ্টা করা হয়েছে। তিনি আরও জানান, রাজস্থান এবং ছত্তিশগড়ে কংগ্রেস সর্বদা তাদের প্রতিশ্রুতি পূরণ করেছে।

ইস্তেহারের উল্লেখ থাকা প্রধান বিষয়গুলির মধ্যে রয়েছে পুরনো পেনশন স্কিম পুনরুদ্ধার এবং সরকার গঠনের পর প্রথম মন্ত্রিসভার বৈঠকে এক লক্ষ বেকারের কর্মসংস্থানের সিদ্ধান্ত। তিন লক্ষেরও বেশি সরকারি কর্মচারীর গুরুত্ব অনুধাবন করে কংগ্রেস প্রতিশ্রুতি দিয়েছে, কর্মীদের সমস্ত বকেয়া পরিশোধ করা হবে এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের আগামী দুই বছরের মধ্যে স্থায়ী নিয়োগ করা হবে।

শিক্ষা এবং কর্মসংস্থান সংক্রান্ত সকল বিষয়গুলি খতিয়ে দেখার জন্য একটি যুব কমিশন গঠনের কথা ঘোষণা করেছে কংগ্রেস। এর পাশাপাশি, রাজ্যে মাদকবিরোধী সমস্যা মোকাবিলার কথাও উল্লেখ রয়েছে ইস্তেহারে। হাইকোর্টের এক বর্তমান বিচারপতির নেতৃত্বে মাদকদ্রব্য প্রয়োগের অপব্যবহারের বিরুদ্ধে কর্তৃপক্ষ গঠনের কথা ঘোষণা করা হয়েছে।

এর আগেই অন্যান্য ১০টি প্রতিশ্রুতির কথা কংগ্রেসের তরফে ঘোষণা করা হয়েছিল। যার মধ্যে রয়েছে বিনামূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ প্রদান, ১৮ থেকে ৬০ বছরের মধ্যে সমস্ত মহিলাদের প্রতি মাসে ১,৫০০ টাকা এবং স্টার্টআপ ইউনিটগুলি স্থাপনের সুবিধার্থে প্রতিটি বিধানসভা বিভাগের জন্য ১০ কোটি টাকা বরাদ্দ করা।

নির্বাচনী ইস্তেহার প্রকাশ কংগ্রেসের
প্রয়াত স্বাধীন ভারতের প্রথম ভোটার শ্যাম স্মরণ নেগি, মৃত্যুকালে বয়স হয়েছিল ১০৫
নির্বাচনী ইস্তেহার প্রকাশ কংগ্রেসের
গুজরাটে বিধানসভা নির্বাচনের আগে বড় ধাক্কা BJP শিবিরে, কংগ্রেসে যোগ প্রাক্তন সাংসদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in