Gujarat Assembly Polls 22: চার্টার্ড বিমানে কোটি কোটি টাকা আনছে AAP, অভিযোগ কংগ্রেসের

কংগ্রেসের অভিযোগ, চার্টার্ড ফ্লাইটে করে বিভিন্ন উপায়ে প্রায় ২০ কোটি টাকা গুজরাটে এনেছে আম আদমি পার্টি (AAP)-র নেতারা। কিন্তু গোটা বিষয়টি জানা সত্ত্বেও নীরব রয়েছে বিজেপি সরকার।
অরবিন্দ কেজরিওয়াল এবং পবন খেরা
অরবিন্দ কেজরিওয়াল এবং পবন খেরাফাইল ছবি

সামনেই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে গুজরাটে। তারই আগে আম আদমি পার্টির বিরুদ্ধে বিষ্ফোরক অভিযোগ তুলেছে গুজরাট কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, চার্টার্ড ফ্লাইটে করে বিভিন্ন উপায়ে প্রায় ২০ কোটি টাকা গুজরাটে এনেছে আম আদমি পার্টি (AAP)-র নেতারা। কিন্তু গোটা বিষয়টি জানা সত্ত্বেও নীরব রয়েছে বিজেপি সরকার।

কংগ্রেস নেতাদের অভিযোগ, AAP নেতারা চার্টার্ড ফ্লাইটে অবতরণ করা মানে এর মাধ্যমে নির্বাচনের খরচ মেটাতে প্রচুর নগদ নিয়ে যাওয়া। জাতীয় রাজধানী দিল্লি থেকে গুজরাটে বিপুল পরিমাণ নগদ পাঠাতে 'আঙ্গাদিয়া পেধি' (Angadia Pedhi) নামের এক ঐতিহ্যবাহী কুরিয়ার পরিষেবাকে ব্যবহার করেছে আম আদমি পার্টি।

AAP-র বিরুদ্ধে অভিযোগ তুলে কংগ্রেসের মুখপাত্র পবন খেরা বলেন - "শুক্রবার সন্ধ্যায়, আম আদমি পার্টির প্রাক্তন নেতা ইন্দ্রনীল রাজ্যগুরু কংগ্রেস নেতাদের জানান, ১ অক্টোবর যখন দিল্লি এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী রাজকোট বিমানবন্দরে পৌঁছান, তখন তাঁদের হাতে নগদ ভর্তি ব্যাগ ছিল। এত বিপুল পরিমাণ টাকা কীভাবে আনতে পেরেছে জানতে চাইলে তাঁরা ইঙ্গিত করে যে টাকাগুলি বিমানে করে আনা হয়েছে।"

'হাওয়ালা' অর্থের বিষয়ে বিজেপির নীরবতা নিয়েও প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা। তিনি বলেন - গুজরাট রাজ্যের পুলিশ, আয়কর বিভাগ এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি কেবল নীরব দর্শক নাকি এরা সকলেই আম আদমি পার্টির সাথে ভিতরে ভিতরে জোটবদ্ধ হয়ে রয়েছে? রাজ্যগুরু নিশ্চিত করে জানিয়েছেন, তিনি নিজে রাজকোটে নগদ টাকা নিয়ে যেতে দেখেছেন। তবে, তাঁর মতে এই টাকা অবশ্য অন্য জায়গাতেও যেতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, গত ১৩ অক্টোবর দক্ষিণ গুজরাটের বারদোলি থানায় নগদ ২০ লক্ষ টাকা লুটের অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। তদন্তে নেমে পুলিশ জানতে পারে, আঙ্গদিয়ার মাধ্যমে দিল্লি থেকে বারদোলি কেন্দ্রের AAP প্রার্থী রাজেশ সোলাঙ্কির কাছে টাকা পাঠানো হয়েছিল। তদন্ত আরও এগোলে জানা যায়, টাকাটা কুরিয়ার করা হয়েছিল কিছু জৈন প্রার্থীকে। এই গোটা বিষয়টি আয়কর দপ্তরকে জানিয়েছিল পুলিশ।

অরবিন্দ কেজরিওয়াল এবং পবন খেরা
Madhya Pradesh: দাতিয়া বিপর্যয়ের এক দশক পার, BJP আমলে ১৭২ জনের মৃত্যুতে শাস্তি পায়নি কেউ
অরবিন্দ কেজরিওয়াল এবং পবন খেরা
Madhya Pradesh: হাবিবগঞ্জ, হোশাঙ্গাবাদের পর কোন কোন জায়গার নাম পরিবর্তনের পথে বিজেপি সরকার?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in