Goa: বিধানসভা নির্বাচনে গোয়া ফরোয়ার্ড পার্টির সঙ্গে জোট কংগ্রেসের

গোয়া বিধানসভা নির্বাচনে গোয়া ফরোয়ার্ড পার্টির সঙ্গে জোট করলো কংগ্রেস। শনিবার দুই দলের পক্ষ থেকে জোটের কথা ঘোষণা করা হয়েছে। বিধানসভা নির্বাচনে দুই দল জোটবদ্ধ ভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানানো হয়।
Goa: বিধানসভা নির্বাচনে গোয়া ফরোয়ার্ড পার্টির সঙ্গে জোট কংগ্রেসের
কংগ্রেস ও গোয়া ফরোয়ার্ড পার্টির সাংবাদিক সম্মেলনছবি গোয়া কংগ্রেসের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

গোয়া বিধানসভা নির্বাচনে গোয়া ফরোয়ার্ড পার্টির সঙ্গে জোট করলো কংগ্রেস। শনিবার এই জোটের কথা দুই দলের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। আগামী ২০২২ বিধানসভা নির্বাচনে দুই দল জোটবদ্ধ ভাবে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে এদিন জানানো হয়।

শনিবার এক সাংবাদিক সম্মেলনে কংগ্রেসের পক্ষ থেকে গোয়ার দায়িত্বপ্রাপ্ত দীনেশ গুন্ডু রাও জোটের গুরুত্ব প্রসঙ্গে জানান, আসন্ন বিধানসভা নির্বাচনে দুই দলের আসন সমঝোতা ছাড়াও আগামী দিনে দুই দল একসাথে কাজ করবে। অতীতেও দুই দলের এক সঙ্গে কাজ করার নজির আছে। আগামী নির্বাচনে দুই দল ঐক্যবদ্ধভাবে ক্ষমতাসীন বিজেপিকে হারানোর জন্য লড়াই করবে।

এদিন রাও বলেন, গোয়া ফরোয়ার্ড পার্টি দীর্ঘদিন ধরে আমাদের সঙ্গে আলোচনা চালাচ্ছিল এবং এখন আমরা সমঝোতায় এসেছি এবং জোট করেছি। আমাদের জোট দুর্নীতিগ্রস্ত এবং সাম্প্রদায়িক বিজেপির বিরুদ্ধে লড়াই করবে। আমি মনে করি এটা এক উল্লেখযোগ্য পথ চলার শুরু।

প্রসঙ্গত, ২০১৭ গোয়া বিধানসভা নির্বাচনে রাজ্যের প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী বিজয় সরদেশাই-এর নেতৃত্বাধীন গোয়া ফরোয়ার্ড পার্টি বিজেপি বিরোধিতা করে নির্বাচনে লড়াই করেছিলো। যদিও পরে ক্ষমতাসীন বিজেপি জোটে যোগ দেয় এবং তাঁদের তিন বিধায়কের তিনজনই মন্ত্রী হন। রাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর পাররিকরের মৃত্যুর পর নতুন মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত আচমকাই তিন মন্ত্রীকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করেন।

এদিন দীনেশ গুন্ডু রাও বলেন, অতীতের সমস্ত বিষয় পেছনে ফেলে বাস্তব ভিত্তির ওপর দাঁড়িয়ে এই জোট হয়েছে। অতীতে বেশ কিছু ঘটনা ঘটেছে। কিন্তু রাজনীতিতে মাঝে মাঝে বাস্তবের মাটিতে দাঁড়িয়ে সিদ্ধান্ত নিতে হয় এবং এগোতে হয়। এই জোট স্বীকৃত জোট এবং উনি আমাদের সঙ্গে আছেন এবং আমরাও ওনার সঙ্গে আছি। এই জোট এরকম নয় কিছু আসন সমঝোতা, কিছু বন্ধুত্বপূর্ণ লড়াই হবে। খুব স্পষ্টভাবেই এই জোটের ঘোষণা করা হচ্ছে এবং এই জোট রাজ্যে কংগ্রেসের বিজয় সুনিশ্চিত করবে।

- With Agency Inputs

কংগ্রেস ও গোয়া ফরোয়ার্ড পার্টির সাংবাদিক সম্মেলন
Goa: 'দল নীতি-নৈতিকতা বিসর্জন দিয়েছে' - পদত্যাগ করলেন বিজেপি বিধায়ক, অস্বস্তিতে বিজেপি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in