Lok Sabha Polls 24: ফের রদবদল কমিশনের, ডিসি পদ থেকে সরানো হল তৃণমূল বিধায়ক লাভলী মৈত্রের স্বামীকে  

People's Reporter: ২০২১ সালের বিধানসভা নির্বাচনের সময় বিতর্ক তৈরি হয়েছিল সৌম্য রায়কে নিয়ে। যার ফলে বিধানসভা নির্বাচনের আগে তাকে পুলিশের উচ্চ পদ থেকে সরিয়ে দেয় কমিশন।
সৌম্য রায় ও লাভলী মৈত্র
সৌম্য রায় ও লাভলী মৈত্র ছবি - সংগৃহীত

লোকসভার আবহে রাজ্যে ফের রদবদল নির্বাচন কমিশনের। সরিয়ে দেওয়া হল কলকাতা পুলিশের ডিসি সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলী মৈত্রের স্বামী সৌম্য রায়কে। মঙ্গলবার রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিককে চিঠি একথা জানানো হয়েছে।

ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, কলকাতা দক্ষিণ-পশ্চিম (বেহালা) বিভাগ থেকে অবিলম্বে সৌম্য রায়কে সরিয়ে তাকে অ-নির্বাচনী কোনো পদে রাখতে হবে। যার সাথে নির্বাচনের কোনো সম্পর্ক থাকবে না এবং ওই ফাঁকা পদের জন্য আগামী ৩ এপ্রিল দুপুর ৩টের মধ্যে রাজ্যের কাছ থেকে তিনটি নাম চেয়েছে কমিশন।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে লাভলী মৈত্রকে সোনারপুর দক্ষিণ থেকে প্রার্থী করেছিল তৃণমূল। সেই সময় বিতর্ক তৈরি হয়েছিল সৌম্যকে নিয়ে। ফলে বিধানসভা নির্বাচনের আগে তাকে পুলিশের উচ্চ পদ থেকে সরিয়ে দিয়েছিল কমিশন। সেই সময় তাকে হাওড়া গ্রামীণ পুলিশ সুপার করা হয়।

এরপর ২০২২ সালে হাওড়ার আমতায় ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর পর ফের বিতর্কে জড়িয়েছিলেন সৌম্য। অভিযোগ উঠেছিল, আনিসের মৃত্যুর ঘটনা ‘ধামাচাপা’ দিতে চাইছেন সৌম্য। কিন্তু ‘রাজনৈতিক’ কারণে তাঁকে পুলিশ সুপারের দায়িত্ব থেকে সরানো হচ্ছে না। যদিও সেই সময় প্রশাসনিক বা রাজনৈতিক স্তর কোনোটা থেকেই অভিযোগ স্বীকার করা হয় নি।

এরপর ওই বছর জুন মাসে তাকে কলকাতা দক্ষিণ-পশ্চিমের ডিসি করা হয় তাকে। যদিও জানানো হয়েছিল এটা রুটিন বদল।

সৌম্য রায় ও লাভলী মৈত্র
Lok Sabha Polls 24: ভোটের মুখে ফের রদবদল কমিশনে, সরানো হল রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দুই আধিকারিককে
সৌম্য রায় ও লাভলী মৈত্র
AAP: বিজেপিতে যোগ না দিলে ঠিকানা হবে জেলে! ভোটের আগেই আপের চার নেতৃত্বের গ্রেফতারির আশঙ্কা অতিশীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in