Chandigarh: ঘর ভাঙলো কংগ্রেসের - সদ্য নির্বাচিত কাউন্সিলরের বিজেপিতে যোগ

কংগ্রেসের টিকিটে সদ্য নির্বাচিত হরপ্রীত কাউর বাবলা এদিন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। তাঁর সঙ্গেই বিজেপিতে যোগ দিয়েছেন তাঁর স্বামী দেবিন্দার সিং বাবলা।
Chandigarh: ঘর ভাঙলো কংগ্রেসের - সদ্য নির্বাচিত কাউন্সিলরের বিজেপিতে যোগ
বিজেপিতে যোগ দিলেন জয়ী কংগ্রেস প্রার্থী ছবি বিজেপি চন্ডীগড় ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

চন্ডীগড় পুরসভা নির্বাচনে পরাজয়ের পর এবার কংগ্রেসের দল ভাঙালো বিজেপি। কংগ্রেসের টিকিটে সদ্য নির্বাচিত হরপ্রীত কাউর বাবলা এদিন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। তাঁর সঙ্গেই বিজেপিতে যোগ দিয়েছেন তাঁর স্বামী দেবিন্দার সিং বাবলা। নির্বাচিত এক কাউন্সিলর বিজেপিতে যোগ দেওয়ায় বিজেপির সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৩। এই নির্বাচনে ১৪ ওয়ার্ডে জয়ী হয়ে একক বৃহত্তম দল হয়েছিলো আপ। এখন বিজেপির সঙ্গে তাদের ব্যবধান ১ আসনের।

চন্ডীগড় পুরসভায় মেয়র পদে জয়ী হতে গেলে প্রয়োজন ১৯ ভোটের। আগামী ৯ জানুয়ারী মেয়র পদের ভোট হবে। মেয়র পদে জয়ী হবার জন্য আপের প্রয়োজন ৫ ভোটের। এদিন বিজেপির পক্ষের ভোট ছিলো ১২। এদিন ১ কংগ্রেস কাউন্সিলর দলে যোগ দেওয়ায় এবং স্থানীয় বিজেপি সাংসদের ভোটের হিসেবে বিজেপিরও ১৪ ভোট। অন্যদিকে কংগ্রেসের পক্ষে আছে ১২ ভোট।

প্রাক্তন বিরোধী দলনেতা কংগ্রেসের বাবলা এবং তাঁর স্ত্রীর আচমকা বিজেপিতে যোগ দেওয়ায় বিস্মিত রাজনৈতিক মহল। কারণ এবারের নির্বাচনে সর্বাধিক ব্যবধানে কংগ্রেস প্রার্থী হিসেবে জয়ী হয়েছিলেন হরপ্রীত কাউর বাবলা। তাঁর জয়ের ব্যবধান ছিলো ৩,১০৩।

রবিবার হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর, সাংসদ কিরণ খের, শহর বিজেপি সভাপতি অরুণ সুদ এবং প্রাক্তন শহর সভাপতি সঞ্জয় ট্যান্ডনের উপস্থিতিতে বাবলা এবং তাঁর স্ত্রী বিজেপিতে যোগ দেন।

এর আগে এদিনই কংগ্রেস থেকে বহিষ্কৃত হন বাবলা এবং তাঁর স্ত্রী। শনিবার শহর কংগ্রেস সভাপতি সুভাষ চাওলার সঙ্গে শপথ গ্রহণ অনুষ্ঠানে এক প্রকাশ্য বিবাদের জেরে তাঁকে বহিষ্কার করা হয়।

যদিও এবারের নির্বাচনে তিন প্রাক্তন বিজেপি মেয়র রবিকান্ত শর্মা, রাজেশ কালিয়া এবং দাভেশ মুদগিল পরাজিত হয়েছে। এছাড়াও বিজেপির চার কাউন্সিলর শক্তি দেবশালী, সুনিতা ধাওয়ান, হীরা নেগি এবং ভরত কুমারও পরাজিত হন।

বিজেপিতে যোগ দিলেন জয়ী কংগ্রেস প্রার্থী
Chandigarh: চন্ডীগড় পুরসভা হাতছাড়া বিজেপির, ১৪ আসন পেয়ে একক বৃহত্তম দল আম আদমি পার্টি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in